এক ওভারে ২৫ রান নেন মোসাদ্দেক

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ মে ২০১৯, ০১:৩১

তখন ১৫ বলে ২৬ রান ছিল মোসাদ্দেকের। ২২তম ওভারে বোলিংয়ে আসেন স্পিনার ফ্যাবিয়ান অ্যালেন। ওভারের প্রথম ও দ্বিতীয় বলে টানা দুইটি ছক্কা মারেন হাঁকান মোসাদ্দেক। তৃতীয় বলে চার মারেন তিনি। চতুর্থ বলে আবার ছক্কা হাঁকান। এরপর পঞ্চম বলে ২ রান দিয়ে ব্যক্তিগত অর্ধশত পূরণ করেন মোসাদ্দেক। শেষ বল থেকে এক রান নেন তিনি। এই ওভার থেকে মোসাদ্দেক মোট ২৫ রান নেন।

ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচে শুক্রবার দারুণ ফিনিশারের ভূমিকা পালন করে বাংলাদেশকে জয় এনে দিয়েছেন টাইগার ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন সৈকত। ডাবলিনে অনুষ্ঠিত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচটিতে ২৪ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন তিনি। মোসাদ্দেক ব্যক্তিগত অর্ধশত পূরণ করেন ২০ বলে। বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে ওয়ানডেতে এটি দ্রুততম হাফ সেঞ্চুরি। এর আগে ২১ বলে হাফ সেঞ্চুরি করে রেকর্ডটি দখলে রেখেছিলেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

ইনিংস শেষে ২৪ বলে দুইটি চার ও পাঁচটি ছক্কার সাহায্যে ৫২ রান করে অপরাজিত থাকেন এই টাইগার ক্রিকেটার। দারুণ এই ইনিংস খেলায় ম্যাচ সেরা খেলোয়াড়ের পুরস্কার পান মোসাদ্দেক।

শুক্রবার আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে বৃষ্টি আইনে ৫ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। বৃষ্টির কারণে ম্যাচের ওভার কমিয়ে ২৪ ওভার করা হয়। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২৪ ওভারে ১ উইকেটে ১৫২ রান করে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু বাংলাদেশের সামনে জয়ের জন্য লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২১০ রান। সাত বল বাকি থাকতে ৫ উইকেট হাতে রেখে জয়ে পৌঁছে যায় বাংলাদেশ। বহুজাতিক কোনো টুর্নামেন্টে বাংলাদেশের এটি প্রথম শিরোপা।

(ঢাকাটাইমস/১৮ মে/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :