খালেদার মুক্তির দাবিতে ছাত্রদলের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ মে ২০১৯, ১৯:৫৬ | প্রকাশিত : ১৮ মে ২০১৯, ১৯:৩০

দুর্নীতির মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে রাজধানীতে মিছিল করেছে ছাত্রদলের নেতাকর্মীরা। সাধারণত ছাত্রদলের মিছিলে কেন্দ্রীয় নেতৃবৃন্দ থেকে শুরু করে ঢাকার সব বড় বড় ইউনিটের নেতাকর্মীরা অংশ নেয়। তবে গতকাল শনিবারের মিছিল ছিল ব্যতিক্রম। কারণ মিছিলে অন্যতম ইউনিট ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোনো নেতাকর্মী ছিলেন না। ব্যানারেও ছিল না ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাম।

ছাত্রদলের নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, খালেদা জিয়ার মুক্তির মিছিলের আড়ালে তারা নিজেদের সাংগঠনিক শক্তির জানান দিয়েছেন। কেন্দ্রীয় কমিটিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীদের প্রাধান্য দেয়া হয় সবসময়। অথচ সারাবছর নানা কর্মসূচিতে মাঠে থাকে সব ইউনিটের কর্মীরা। শোডাউনের মধ্য দিয়ে বিএনপির হাইকমান্ডকে একথা জানান দেয়ার চেষ্টা করা হয়েছে।

রাজধানীর নয়াপল্টন থেকে নাইটঙ্গেল মোড় হয়ে জোনাকি সিনেমা হল হয়ে আবার কেন্দ্রীয় কার্যাটলয়ে গিয়ে শেষ হয়। এ সময় ছাত্রদলের নেতাকর্মীরা কারাবন্দি বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে নানা শ্লোগান দেন।

ঢাকা মহানগরের ইউনিটগুলো ছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয়, সরকারি বাংলা কলেজসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা অংশ নেন।

শোডাউনের বিষয়ে সরকারি বাংলা কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক আবুল হাসান টিটু ঢাকা টাইমসকে বলেন, এই ধরণের কর্মসূচি চলবে। যতক্ষণ না পর‌্যন্ত বেগম খালেদা জিয়ার মুক্তি না হয়। ছাত্রদলের প্রতিটি নেতাকর্মী এ ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ।

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :