ছাত্রলী‌গের উপ ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক ফারুক

প্রকাশ | ১৮ মে ২০১৯, ২০:২১

নিজস্ব প্রতিবেদক,ঢাকাটাইমস

নবগঠিত বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের উপ ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক মনোনীত হয়েছেন টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলার ফারুক আহম্মেদ।

ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের উপ ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক মনোনীত করায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর প্র‌তি কৃতজ্ঞতা প্রকাশ করেন তি‌নি।

ফারুক আহম্মেদ পিতা মুজিবের জ্বালাময়ী ভাষণ, নীতি ও আদর্শে অনুপ্রাণিত হয়ে ২০০৩ সালে শেখ রাসেল স্মৃতি সংঘ প্রতিষ্ঠা করেন এবং সভাপতি মনোনীত হন। ২০০৪ সালে টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলা ছাত্রলীগের সদস্য মনোনীত হন। পরবর্তীতে আউশনারা উচ্চ বিদ্যালয় হতে ২০০৬ সালে এসএসসি পাস ক‌রে ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তি হয়েই ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় হন। ঢাকা পলিটেকনিকের বিভিন্ন হল থেকে শিবির ও ছাত্রদল বিতাড়িত করতে ভূমিকা রাখেন ঢাকার রাজপথে বিভিন্ন আন্দোলন সংগ্রামে সক্রিয় অংশগ্রহণ ও নেতৃত্ব দেওয়ার মধ্য দিয়ে ২০১১ সালে ঢাকা পলিটেকনিক ছাত্রলীগের ০১ নং সাংগঠনিক সম্পাদক মনোনীত হন।

পরে ২০১৫ সালে নগর উত্তর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক প‌দে মনোনীত হন তিনি।

ফারুক আহ‌ম্মেদ ব‌লেন, ‘আমি যত‌দিন বেঁচে থাক‌বো জা‌তির পিতা বঙ্গবন্ধুর আদর্শ ধারণ ক‌রে রাখ‌বো এবং দেশরত্ন শেখ হাসিনার ঘোষিত ভিশন ২০২১ এর আলোকে ডিজিটাল বাংলাদেশ ও সমৃদ্ধ বাংলাদেশ রূপকল্প ২০৪১ বাস্তবায়নে নিবেদিত থাকবো।’

(ঢাকাটাইমস/১৮মে/ এনআই/ইএস)