পানি নিতে বাধা দেয়ায় দোকানিকে হত্যা

প্রকাশ | ১৮ মে ২০১৯, ২০:২৫

কুমিল্লা প্রতিবেদক, ঢাকাটাইমস

কুমিল্লায় টিউবওয়েলের পানি নিতে বাধা দেয়ায় মো. রমিজ উদ্দিন নামে এক মুদি দোকানিকে হত্যার অভিযোগ উঠেছে। শনিবার জেলার দেবিদ্বার উপজেলার শিবনগর এলাকার এ ঘটনা ঘটে।

নিহত রমিজ উদ্দিন উপজেলার শিবনগর (উত্তরপাড়া মোল্লাবাড়ি) এলাকার মৃত মনছুর আলীর ছেলে।

এ ঘটনায় নিহতের স্ত্রী রোকেয়া বেগম মনির হোসেন নামে এক অভিযুক্তকে আসামি করে থানায় একটি হত্যা মামলা করেন। মনির হোসেন একই এলাকার মৃত আবদুর সাত্তারের ছেলে।

রমিজ উদ্দিনের স্ত্রী রোকেয়া বেগম জানান, রমিজ উদ্দিনের শিবনগর বেড়িবাঁধের উপর চা ও মুদি আছে। এক বছর আগে দোকানের ব্যবসায়িক কারণে একটি টিউবওয়েল স্থাপন করেন। ওই টিউবওয়েল থেকে পাশর্^বর্তী দোকানসহ পথচারীরা পানি পান করত। পানি পড়তে পড়তে টিউবওয়েলের পাকাকৃত অংশের নিচ থেকে মাটি সরে যাওয়ায় সম্প্রতি টিউবওয়েলটি হেলে পড়ে।

শনিবার সকালে মনির হোসেনের দোকানের কর্মচারী জাকারিয়া টিউবওয়েল থেকে পানি নেওয়ার জন্য গেলে রমিজ নিষেধ করে। বিষয়টি জাকারিয়া তার মালিক মনিরকে জানালে তিনি ক্ষিপ্ত রমিজের দোকানের কর্মচারী রানাকে মারধর করেন। রানা মারধরের ঘটনা মোবাইলে দোকানের মালিক রমিজ উদ্দিনকে জানালে রমিজ ঘটনাস্থলে গিয়ে মনিনের সঙ্গে বাকবিতণ্ডায় লিপ্ত হন। এক পর্যায়ে মনির ক্ষিপ্ত হয়ে রমিজকে কিল-ঘুষি মারতে থাকেন। এতে তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

দেবিদ্বার থানার পুলিশ পরিদর্শক (ওসি, তদন্ত) মো. মেসবাহ উদ্দিন জানান, নিহত রমিজ উদ্দিনের লাশ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় মনির হোসেন নামে একজনকে আসামি করে নিহতের স্ত্রী রোকেয়া বেগম একটি হত্যা মামলা করেছেন। অভিযুক্ত মনিরকে গ্রেপ্তারে চেষ্টা করছে পুলিশ।

ঢাকাটাইমস/১৮মে/প্রতিনিধি/এমআর