শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ফ্রান্স আ.লীগের সভা

ফ্রান্স প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ মে ২০১৯, ২২:০৩

প্যারিস-এর লা কুড়নোভ হলে অত্যন্ত ভাবগাম্ভীর্য পরিবেশে জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করে ফ্রান্স আওয়ামী লীগ। সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজির আহম্মেদ সেলিমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মহসিন উদ্দিন খান লিটনের সঞ্চালনায় সভার শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গের প্রতি শ্রদ্ধা জানিয়ে সকলেই দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন-  উপদেষ্টা সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহম্মেদ ।

বক্তব্য রাখেন:  সহ-সভাপতি এম এ কাশেম, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম,  বীরমুক্তিযোদ্ধা শাহেদ আলী, জাকির হোসেন ভূঁইয়া, মঞ্জুরুল হাসান সেলিম, বীর মুক্তিযোদ্ধা সুনাম উদ্দিন খালেক, অবনী চন্দ্র দাশ গোপাল, জসিম উদ্দিন ফারুক, হাজি হারুনুর রশিদ, নুরুল আবেদীন, সম্মানিত যুগ্ম-সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ, মোস্তফা হাসান, অধ্যাপক অপ আলম, হাসান সিরাজ, সম্পাদকমন্ডলীর সদস্য যথাক্রমে মাহমুদুল্লাহ, আজিজুর রহমান, ফ্রান্স আওয়ামী নেতা দেবেশ বড়ুয়া, প্যারিস নগর আওয়ামী লীগ সভাপতি সাইফুল ইসলাম খান, সহ-সভাপতি আকিল ইব্রাহিম, যুবলীগ নেতা জে আর সুমন, আলিমুদ্দিন সুমন, সোহেব মিয়া, ফরহাদ খানসহ আরও অনেকে।

বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে যেমন বাংলাদেশের জন্ম হতো না, তেমনি তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা ১৯৮১ সালের ১৭ মে স্বদেশ প্রত্যাবর্তন না করলে তারই স্বপ্নের সোনার বাংলা তথা বাঙালির অর্থনৈতিক মুক্তির সংগ্রাম দ্বিতীয় বিপ্লব এর দ্বার উন্মোচিত হতো না। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলা বিনির্মানের ভিশন ২০২১ প্রায় সম্পন্ন। ভিশন ২০৪১ এর পরিকল্পনা ও বাস্তবায়নের কর্মযজ্ঞ ও ইতিমধ্যে শুরু হয়ে গেছে।

পরিশেষে সকলেই জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন।

(ঢাকাটাইমস/১৮মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :