খুলনায় ওয়েস্টার্ন ইন ও রয়্যাল হোটেলকে দেড় লাখ জরিমানা

খুলনা ব্যুরো, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৯ মে ২০১৯, ০০:০২

অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার প্রস্তুত ও সংরক্ষণের দায়ে খুলনা নগরীর অভিজাত হোটেল ওয়েস্টার্ন ইন ও রয়্যাল হোটেলকে এক লাখ ৪০হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী নাহিদ ইভা শনিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন। 

জেলা প্রশাসন সূত্র জানায়, শনিবার বিকেল ৪টার দিকে নগরীর সদর থানাধিন বাংলাদেশ ব্যাংকের মোড়স্থ ওয়েস্টার্ন ইন হোটেলে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী নাহিদ ইভা। এ সময় ওই হোটেলের রান্নার স্থানে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশ দেখা যায়। এছাড়াও নীতিমালা বহির্ভূত নানা অভিযোগে ম্যানেজার মো. মনিরকে ৭০হাজার টাকা জরিমানা করা হয়।

এরপর সদর থানাধীন রয়্যাল মোড়স্থ হোটেল রয়্যাল ইন্টারন্যাশনালে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৫২ ধারা লংঘন করে নির্ধারিত বিধি-নিষেধ অমান্য করে সেবা গ্রহীতার জীবন বা নিরাপত্তা বিপন্ন হতে পারে এ ধরনের অপরাধে ম্যানেজার নাইমুর রহমান হিরাকে ৭০হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে ৩-এপিবিএন খুলনার অপস্ এন্ড ইন্টেলিজেন্স টিমের সদস্যরা সহায়তা করেন। হোটেল দুটিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের মামলা নম্বর ১৬ ও ১৭/১৯। 

এ বিষয়ে খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, সাধারণ মানুষের নিরাপদ খাদ্য ও ভোক্তা অধিকার রক্ষায় জেলা প্রশাসনের এধরনের অভিযান অব্যহত থাকবে।

ঢাকাটাইমস/১৮মে/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :