লোকসভার শেষ ধাপে ভোট দিচ্ছে ভারতের জনগণ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৯ মে ২০১৯, ০৯:৩৫ | প্রকাশিত : ১৯ মে ২০১৯, ০৯:২৬

ভারতের লোকসভা নির্বাচনের সপ্তম তথা শেষ ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এর মাধ্যমে শেষ হবে এবারের লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ। আগামী ২৩ মে ফলাফল ঘোষণার পর জানা যাবে দিল্লির মসনদে কে বসবেন। এই ধাপে ভোট দেবেন ৮ রাজ্যের ৫৯টি আসনের ভোটাররা। এরই মধ্যে এসব নির্বাচনী এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

গত ১১ এপ্রিল শুরু হয় ভারতের লোকসভা নির্বাচনের প্রথম দফা ভোট। এরই মধ্যে শেষ হয়েছে ৬ ধাপে ৪৮৪ আসনের ৮৯ শতাংশ ভোট গ্রহণ। শেষ ধাপে বাকি আছে মাত্র ৫৯ আসনের ভোট। রবিবারের ভোটের মাধ্যমে শেষ হবে লোকসভা নির্বাচনের ৫৪৩ আসনের ভোট গ্রহণ।

শুক্রবার রাতে শেষ হয়েছে লোকসভা নির্বাচনের শেষ ধাপের প্রচার-প্রচারণা। নির্বাচনী প্রচারণায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ মোদি দাবি করেন, ভারতের জনগণ তাকে ও তার দল বিজেপিকে সমর্থন করছে। পাশাপাশি বিজেপি আবারও ক্ষমতায় আসবে বলে তিনি আশাও করেন। আর নির্বাচনী প্রচারণায় কংগ্রেস প্রধান রাহুল গান্ধী সমালোচনা করেন নরেন্দ মোদির।

শেষ ধাপের নির্বাচনকে সামনে রেখে বিজেপি বিরোধী মহাজোট সরকার গঠনের উদ্যোগ জোরালো হচ্ছে। আগামী ২১ মে সম্ভাব্য বৈঠক সামনে রেখে মহাজোট গঠনের চেষ্টা করেছেন তেলেগু দেশম পার্টির প্রধান চন্দ্রবাবু নাইডু।

ঢাকা টাইমস/১৯মে/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :