ধামরাইয়ে শ্রমিক মৃত্যুর গুজবে সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক, সাভার
 | প্রকাশিত : ১৯ মে ২০১৯, ১২:০৪

ঢাকার ধামরাইয়ে শ্রমিকবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় একজন মৃত্যুর গুজবে প্রায় দেড় ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখে শ্রমিকরা। এ ঘটনায় ২০ জন শ্রমিক আহত হয়েছে বলে জানা গেছে।

রবিবার সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের বাধুলি এলাকায় রাইজিং গ্রুপের মাহমুদা এটার্চ লি. কারখানার শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে।

শ্রমিকরা জানায়, সকালে কাজে যোগ দেওয়ার জন্য কারখানা বাসে করে শ্রমিকরা অফিস যাচ্ছিল। রাস্তায় তাদের বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ২০ জন শ্রমিক আহত হয়। পরে তাদের উদ্ধার করে কারখানায় নেওয়ার পর আহত অবস্থায় ফেলে রাখে। এসময় শ্রমিকদের চাপে তাদের হাসপাতালে পাঠাতে বাধ্য হয় কারখানা কর্তৃপক্ষ। তবে অ্যাম্বুলেন্সে না নিয়ে তাদের বাসে করে হাসপাতালে পাঠানো হলে বিক্ষোভ করতে থাকে তারা। পরে এক শ্রমিক নিহতের খবরে মহাসড়কে নেমে আসে শ্রমিকরা। প্রায় দেড় ঘণ্টা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে তারা।

এসময় শ্রমিকরা অভিযোগ করে বলেন, তাদের কারখানায় অ্যাম্বুলেন্স নেই, ভালো ডাক্তার তো দূরের কথা একটি ভালো সেবিকাও নেই। কারখানায় অ্যাম্বলেন্স ডাক্তার ও নার্সের দাবি জানায় তারা। পরে তাদের দাবি পূরণের আশ্বাস দিলে দেড় ঘণ্টা পর রাস্তা থেকে সরে যায় শ্রমিকরা।

ধামরাই থানার পুলিশ পরিদর্শক দীপক চন্দ্র সাহা ঢাকাটাইমসকে বলেন, শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দেওয়া হয়েছে। অল্প সময়ের মধ্যে যান চলাচল স্বাভাবিক হবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

(ঢাকাটাইমস/১৯মে/আইআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :