২০২৩ বিশ্বকাপে খেলবেন ডি ভিলিয়ার্স!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ মে ২০১৯, ১২:৪২

৩০ মে থেকে শুরু হতে চলা ২০১৯ বিশ্বকাপে খেলার কোনো সম্ভাবনা নেই এবি ডি ভিলিয়ার্সের। কিন্তু চার বছর পর ভারেতর মাটিতে অর্থাৎ ২০২৩ বিশ্বকাপে খেলার সম্ভাবনা উসকে দিলেন সাবেক প্রোটিয়া ব্যাটসম্যান। ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে ১২ দিন পর শুরু হবে ওয়ানডে বিশ্বকাপের দ্বাদশ সংস্করণ। কেনিংটন ওভালে ৩০ মে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি আয়োজক ইংল্যান্ড ও চোকার্স খ্যাত দক্ষিণ আফ্রিকা। গত বছর আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই জানানোয় বিশ্বকাপের দলে নেই এবি ডি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে দ্বাদশ আইপিএল খেললেও দ্বাদশ বিশ্বকাপটা টেলিভিশনের পর্দায় দেখবেন সাবেক প্রোটিয়া অধিনায়ক।

তবে পরের বিশ্বকাপে খেলার সম্ভাবনা উসকে দিলেন এবি ডি। সাবেক ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ৩৮ বছরে বিশ্বকাপ খেলতে পারলে ৩৯ বছর বয়সে তিনি কেন বিশ্বকাপ খেলতে পারবেন না! চার বছর পর অর্থাৎ ২০২৩ বিশ্বকাপ হবে ভারতের মাটিতে। এই বিশ্বকাপে শুধু তিনি নন, ধোনিও খেলতে পারেন বলে মনে করেন এবি ডি।

পরের বিশ্বকাপে তাঁর খেলার কোনো সম্ভাবনা রয়েছে কিনা এই প্রশ্নের উত্তরে সাবেক প্রোটিয়া অধিনায়ক বলেন, ‘২০২৩-এ আমার কতই-বা বয়স হবে! ৩৯। ধোনি খেললে আমিও খেলতে পারি। কে বলতে পারে আমি খেলব না!’ ডি ভিলিয়ার্সের ফিটনেস নিয়ে কোনো প্রশ্ন ওঠার কথা নয়। সদ্য সমাপ্ত আইপিএলে তা দেখিয়ে দিয়েছেন এবি ডি। ব্যাট হাতে ঝড় তোলার পাশাপাশি ফিল্ডিংয়ে এখনো সমান পারদর্শী মিস্টার ৩৬০ ডিগ্রি।

সম্ভবত ২০১৯ বিশ্বকাপ খেলেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন ৩৮ ছুঁই ছুঁই ধোনি। সুতরাং পরের বিশ্বকাপে সাবেক ভারত অধিনায়কের খেলা নিয়ে কোনো সম্ভাবনা নেই বললেই চলে। ২০১১ ধোনির নেতৃত্বে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে ভারত। কপিল দেবের ২৮ বছর পর ধোনির হাত ধরে দ্বিতীয়বার ওয়ানডে বিশ্বকাপ জেতে ভারত। ২০১৫ বিশ্বকাপে ধোনির নেতৃত্বে ভারত সেমিফাইনালে হেরেছিল টিম ইন্ডিয়া। এবারের বিশ্বকাপে বিরাট কোহলির নেতৃত্ব ভারতীয় দলের প্রতিনিধিত্ব করবেন ধোনি।

(ঢাকাটাইমস/১৯ মে/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

মুখোমুখি হচ্ছে কেকেআর ও আরসিবি, আলোচনায় কোহলি-গম্ভীর দ্বৈরথ

সাকিব যে দলে খেলে, সে দল ভাগ্যবান: নিক পোথাস

যুক্তরাষ্ট্রের হয়ে অভিষেক হচ্ছে ৩৬ বলে সেঞ্চুরি করা কোরি অ্যান্ডারসনের

লিটনের রানে ফেরা নিয়ে যা বললেন টাইগার কোচ নিক পোথাস

মেসির খেলার খবর শুনেই শেষ ম্যাচের টিকিট

এবার জিম্বাবুয়ে সিরিজেও সৌম্যকে নিয়ে শঙ্কা

বিশ্বকাপের আগে পাকিস্তানের আরও এক টি-টোয়েন্টি সিরিজের সূচি প্রকাশ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

এই বিভাগের সব খবর

শিরোনাম :