কাঙ্গালিনী সুফিয়ার ‘প্রেমিক বাঙাল’

প্রকাশ | ১৯ মে ২০১৯, ১২:৫৫

বিনোদন প্রতিবেদক

বেশ কিছুদিন নানা রোগে ভুগছিলেন লোকগানের শিল্পী কাঙ্গালিনী সুফিয়া। গত ডিসেম্বরে মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে সাভারের একটি হাসপাতালে তিনি দীর্ঘদিন চিকিৎসা নেন। বার্ধক্যজনিত কারণে বেশ দুর্বলও হয়ে গেছেন। এখনও তিনি পুরোপুরি সুস্থ নন। এই অবস্থার মধ্যেই ‘প্রেমিক বাঙাল’ নামে নতুন একটি গানে কণ্ঠ দিলেন তিনি। একই গানে তার সঙ্গে সুর মিলেয়েছেন এ প্রজন্মের কণ্ঠশিল্পী কনা ও মার্সেল।

‘প্রেমিক বাঙাল’-এর কথা লিখেছেন সোমেশ্বর অলি। সুর ও সংগীত করেছেন শাহরিয়ার মার্সেল। গানটি মিউজিক ভিডিও আকারে প্রকাশ করবে প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি। এই মিউজিক ভিডিও নির্মাণের দায়িত্ব পালন করেছেন রাজু রাজ। কাঙ্গালিনী সুফিয়াসহ তিন শিল্পীর গাওয়া গানের কথাগুলো এমন- ‘আহা রে কী দিন আইল এই দুনিয়ায়/ এক তুড়িতে প্রেমপিরিতি ভাঙিয়া যায়/ আমাগো দিনে প্রেম আছিল গোপন বিষয়’।

অসুস্থতা, বার্ধক্য- সবকিছু ছাপিয়ে নতুন এই গানে কণ্ঠ দেয়ার পাশাপাশি এর মিউজিক ভিডিওতে ভিন্নভাবে ধরা দিয়েছেন কাঙ্গালিনী সুফিয়া। সেখানে মডেল হিসেবে কাজ করেছেন হৃদি শেখ, শিল্পী-সুরকার মার্সেলসহ একদল নৃত্যশিল্পী। নতুন গান ও ভিডিওচিত্র নিয়ে দারুণ উচ্ছ্বসিত কাঙ্গালিনী সুফিয়া। বলেন, ‘আমারে নতুন রূপে দেখা যাবে এ ভিডিওতে। শুটিং করতে মজাই লাগসে।’ 

গান ও গানের ভিডিও প্রসঙ্গে কণ্ঠশিল্পী কনা বলেন, ‘কাঙ্গালিনী সুফিয়া একজন বিখ্যাত লোকশিল্পী। তাঁর সঙ্গে গান করতে পেরে নিজের মধ্যে একটা ভালো লাগা কাজ করছে। গানটির মধ্যে তথ্য আছে। দুই প্রজন্মকে এক করে গানটি তৈরি করা হয়েছে। গানটি এ সময়ের নতুন প্রজন্মকে একটা মেসেজ দেবে।’

আসছে পবিত্র ঈদুল ফিতরে প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভির ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে ‘প্রেমিক বাঙাল’ গানের ভিডিওটি। পাশাপাশি দেশের বিভিন্ন অডিও ও ভিডিও সাইটেও গানটি প্রকাশিত হবে। 

ঢাকাটাইমস/১৯ মে/এএইচ