টাকার জন্য কী করেন না কোহলি!

প্রকাশ | ১৯ মে ২০১৯, ১৩:০৭

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

বিজ্ঞাপনে নতুন জুটি কোহলি-পান্ত। ছেলেদের ব্রণ নিরাময়ের জন্য এক ক্রিমের বিজ্ঞাপনে তরুণ ক্রিকেটার রিশাব পান্তের সঙ্গে জুটি বেঁধেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। অতীতে ছেলেদের ফর্সা হওয়ার ক্রিমের বিজ্ঞাপনগুলিতে পরিচিত মুখ ছিলেন বিরাট। এবার ব্রণ দূর করার ক্রিমের বিজ্ঞাপনে পান্তের সঙ্গে নতুন মুখ কোহলি! আর এই বিজ্ঞাপনের কারণেই এবার খোঁচা খেতে হলো ভারতীয় অধিনায়ককে।

কোহলি-পান্তের ব্রণ নিরাময়ের ঝকঝকে বিজ্ঞাপন দেখে অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ব্র্যাড হজ সমালোচনা করে লিখেছেন, ‘টাকার জন্য মানুষ কিই না করে!’

কোহলি ফ্যানরা অবশ্য হজের সমালোচনাকে একেবারেই ভালো চোখে দেখেনি। মুহূর্তেই ছড়িয়ে যাওয়া হজের টুইটের উত্তরে কোহলি অনুরাগীরা লেখেন, ‘ঠিকই, ম্যাচ জিততে কিই না করেন ক্রিকেটাররা!’ মন্তব্যের পাশে হ্যাশট্যাগ দিয়ে স্যান্ডপেপার লিখে হজকে খোঁচা দিয়েছেন তারা।

প্রসঙ্গত ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার মাটিতে কেপটাউন টেস্ট জিততে শিরিষ কাগজ দিয়ে বলের আকার পরিবর্তনের চেষ্টা করেছিল অজি তিন ক্রিকেটার। কেলেঙ্কারিতে পরোক্ষভাবে জড়িয়ে থাকায় ক্রিকেট থেকে এক বছরের নির্বাসনের মুখে পড়েন অস্ট্রেলিয়ার সেই সময়ের অধিনায়ক স্টিভ স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। প্রত্যক্ষভাবে জড়িয়ে থাকায় ৯ মাসের নির্বাসনের মুখে পড়েন অজি ক্রিকেটার ক্যামেরন ব্যানক্রফ্ট।

নেটিজেনদের রোষের মুখে পড়ে অবশ্য কোহলিকে নিয়ে নিজের মন্তব্যের ব্যাখ্যা দেন হজ। পরে অন্য এক টুইটে সাবেক অজি ব্যাটসম্যান লেখেন, ‘কোহলির বিজ্ঞাপন নিয়ে আমার মন্তব্যে কমেন্টের ঝড় দেখে ভালো লাগছে। কিন্তু আমার মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে।’ কোহলি অবশ্য নেটিজেন বনাম হজের টুইট যুদ্ধের মাঝে জড়িয়ে কোনো মন্তব্য করেননি।

(ঢাকাটাইমস/১৯ মে/এসইউএল)