শুভ জন্মদিন জ. ই. মামুন ভাই

এম ওবায়দুর রহমান
 | প্রকাশিত : ১৯ মে ২০১৯, ১৮:০২

২০০০ সালের প্রথমদিককার কথা। ব্রডকাস্টার হিসেবে কাজ করি দেশের প্রথম বেসরকারি রেডিও চ্যানেল-মেট্রোওয়েভে। অফিসটি ততদিনে বনানীর কামাল আতাতুর্ক এভিনিউ থেকে গুটিয়ে আস্তানা গেড়েছে কারওয়ান বাজারের ইটিভি ভবনের ছয়তলায়। আজ অনেকেই হয়তো জানেন না তৎকালীন ইটিভি ও মেট্রোওয়েভ ছিল একই মালিকানাধীন প্রতিষ্ঠান। একদিন লিফটে উঠতে গিয়ে সহসাই তার দেখা পেয়ে যাই। চিনতে একটুও কষ্ট হয়নি। কারণ ইটিভি'র সাংবাদিক হিসেবে ইতিমধ্যেই তিনি তুমুল জনপ্রিয়। তারপর আসা-যাওয়ার পথে যতবার তাকে দেখেছি ততবারই সম্মান-সমীহ করে সালাম দিয়েছি। তিনিও স্মিত হেসে প্রত্যুত্তর দিয়েছেন। কিন্তু তিনি আমায় চিনতেন কিনা সেটা জানা হয়নি কখনো।

পরে অবশ্য তার সঙ্গে পাকাপাকিভাবে পরিচয়টা হয়েছিল ২০০৩ সালের শেষাশেষি। তিনি যখন অন্য আরও অনেকের সঙ্গে যোগ দিয়েছিলেন দেশের প্রথম বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলায়। তারপর থেকে দীর্ঘ ষোলটি বছর ধরে তিনি আমাদের সঙ্গে আছেন সুখ দুঃখ, আনন্দ বেদনার সারথি হয়ে।

তিনি জ. ই. মামুন। এদেশের আধুনিক টিভি-সাংবাদিকতার অন্যতম পুরোধা ব্যক্তিত্ব। মামুন ভাই যখন রিপোর্টার হিসেবে কাজ করতেন তখন থেকেই তার কাজকর্মের ষোলআনা পেশাদারিত্ব দেখে আসছি। সংবাদ তৈরির ক্ষেত্রে তার যে বিষয়টা আমাকে সবচেয়ে বেশি আকর্ষণ করে, সেটা হলো তার নিরপেক্ষতা, পরিমিতিবোধ ও পরিশীলতা। যা তিনি আজ অব্দি বজায় রেখেছেন।

আমাদের প্রিয় মামুন ভাইয়ের আজ শুভ জন্মদিন। আজকের এইদিনে তাকে জানাই আমার প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন! শুভ জন্মদিন! শুভ হোক প্রতিদিন!

লেখক: সংবাদ উপস্থাপক

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :