ফরিদপুর মেডিকেলের দুই শিক্ষানবিশ চিকিৎসককে মারধরের প্রতিবাদ

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ মে ২০১৯, ২২:১৩

ফরিদপুর মেডিকেল কলেজের দুই শিক্ষানবিশ চিকিৎসক ও এক ছাত্রকে মারপিটের ঘটনার বিচার ও নিরাপত্তার দাবি করে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা।

এদিকে ছুরিকাহতে আহত শিক্ষানিবিশ চিকিৎসক আদনান ইব্রাহিমের শারীরিক অবস্থার অবনতি ঘটায় রবিবার তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

রবিবার দুপুর ১টার দিকে ‘ইন্টার্নি চিকিৎসক ও মেডিকেল শিক্ষার্থীর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ এবং বিচার দাবি করে’ কলেজের সাধারণ শিক্ষার্থীরা প্রথমে ক্যাম্পাসে বিক্ষোভ করেন। পরে তারা মিছিল বের করেন। মিছিলটি কলেজ ক্যাম্পাস থেকে বের হয়ে কলেজের সামনে ঢাকা-বরিশাল মহাসড়কের কিছুটা অংশ ঘুরে ক্যাম্পাসে ফিরে যায়। পরে কলেজের প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন।

এদিকে গত শুক্রবার রাতে শহরের ভাঙ্গার রাস্তার মোড়ে জেলা ছাত্রলীগের একাংশের হাতে মারপিট ও ছুরিকাহতে আহত শিক্ষানবিশ চিকিৎসক ও ফরিদপুর মেডিকেল কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি আদনান ইব্রাহিমকে রবিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ ইউনিটে স্থানান্তর করা হয়েছে। বেলা সাড়ে ১১টার দিকে আদনানকে ঢাকায় পাঠানো হয়।

এদিকে এ ঘটনার পর ৪২ ঘণ্টা পার হলেও ফরিদপুর কোতয়ালি থানায় বিকেল ৫টা পর্যন্ত কোন মামলা হয়নি।

ফরিদপুর কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম নাসিম বলেন, ‘এ ব্যাপারে থানায় কেউ কোন অভিযোগ করেনি।’

তিনি বলেন, ‘অভিযোগ পেলে ব্যবস্থা নেবে পুলিশ।’

প্রসঙ্গত গত শুক্রবার রাত সোয়া তিনটার দিকে সেহরি করার পর মেডিকেল ক্যাম্পাস থেকে আনুমানিক দুই কিলোমিটার দূরে ফরিদপুর শহরের ভাঙ্গার রাস্তার মোড়ে একটি চায়ের দোকানে চা পান করতে গিয়ে জেলা ছাত্রলীগের সভাপতি নিশান মাহমুদের সমর্থকদের হাতে মারধর ও ছুরিকাঘাতে আহত হন শিক্ষানবিশ চিকিৎসক আদনান ইব্রাহিম। একই সময় মারধরে আহত হন শিক্ষানবিশ চিকিৎসক ও মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি রায়হানুল ইসলাম ও পঞ্চম বর্ষের শিক্ষার্থী ছাত্রলীগ কর্মী রেদোয়ান খান।

(ঢাকাটাইমস/১৯মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :