অস্ট্রিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

প্রকাশ | ১৯ মে ২০১৯, ২৩:০১

হাসান তামিম, অস্ট্রিয়া

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের কন্যা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ অস্ট্রিয়া আওয়ামী লীগ।

শুক্রবার দুপুরে রাজধানী ভিয়েনার রেইনবো সুপার হলরুমে এই  আলোচনা সভা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সর্বো ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম।

অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাইফুল কবিরের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সহ-সভাপতি আক্তার হোসেন, এ কে এম সওকত আলী, রুহি দাস সাহা, এমরান হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ কামাল, সাংগঠনিক সম্পাদক নয়ন হোসেন, লুৎফর রহমান সুজন,  সাইফুল ইসলাম জসিম,  মজনু আজাদ দিদারুল আলম, অস্ট্রিয়া আওয়ামী লীগের আহবায়ক ইয়াসিম মিয়া বাবু, সদস্য সচিব সাইদ শেখসহ আওয়ামীপন্থি নেতাকর্মীরা।

প্রধান অতিথি এম নজরুল ইসলাম বলেন, আকস্মিক বঙ্গবন্ধু হত্যার ঘটনায় দিশেহারা হয়ে পড়ে জাতি। রাজনীতি হয়ে যায় গৃহবন্দি। প্রকাশ্য সভা-সমাবেশ নিষিদ্ধ। সান্ধ্য আইনের ঘেরাটোপে বন্দি অদ্ভুত এক গণতান্ত্রিক ব্যবস্থা চালু হয় দেশে। প্রাণ খুলে কথা বলার উপায় ছিল না। অপহরণ করা হয় মুক্তবুদ্ধির চর্চার স্বাধীনতা। সেই অবরুদ্ধ দিনের অবসান হয় ১৯৮১ সালের ১৭ মে।’

এদিকে অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান বলেন, ১৯৮১ সালের ১৭ মে জননেত্রী শেখ হাসিনা দেশে না আসতেন এতদিনে বাংলাদেশ পাকিস্তানের অংগরাজ্যে পরিণত হতো।

আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা কামনা করে দোয়া করা হয়।

(ঢাকাটাইমস/১৯মে/এলএ)