আয়ারল্যান্ডের কাছে বড় হার আফগানিস্তানের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ মে ২০১৯, ১৭:৫০ | প্রকাশিত : ২০ মে ২০১৯, ১১:১১

আইসিসি বিশ্বকাপের প্রস্তুতি মঞ্চ হিসাবে আয়ারল্যান্ড সফরকে বিবেচনা করছিল আফগানিস্তান। কিন্তু আফগানদের পরিকল্পনা ধাক্কা খেল শুরুতেই। আইরিশদের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে রশীদ খান, মোহাম্মদ নবীদের হারতে হলো ৭২ রানের বড় ব্যবধানে।

বিশ্বকাপের জন্য আফগান নির্বাচকরা নতুন অধিনায়ক বেছে নিয়েছে গুলবদিন নাইবকে। স্কটল্যান্ডের বিরুদ্ধে ক্যাপ্টেন হিসাবে নায়েবের শুরুটা জয় দিয়ে হলেও দ্বিতীয় ম্যাচেই মুখ থুবড়ে পড়ল আফগানিস্তান।

রবিবার বেলফাস্টে দুই ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টস জিতে আয়ারল্যান্ডকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানায় আফগানিস্তান। প্রথমিক বিপর্যয় সামলে আইরিশরা শক্ত ভিত গড়লেও লোয়ার অর্ডারের হঠকারিতায় ৪৮.৫ ওভারে ২১০ রানে অলআউট হয়ে যায় তারা। জবাবে ব্যাট করতে নেমে আফগানিস্তান শুরু থেকেই ধারাবাহিকভাবে উইকেট হারাতে থাকে। চূড়ান্ত ব্যাটিং বিপর্যয়ের মাশুল দিয়ে তারা ৩৫.৪ ওভারে অলআউট হয়ে যায় ১৩৮ রানে।

আয়ারল্যান্ড একসময় ৩৫ রানের মধ্যে ম্যাককলাম (৪) ও বলবার্নির (৪) উইকেট হারিয়ে বসে। তৃতীয় উইকেটের জুটিতে ৯৯ রান যোগ করে স্টার্লিং-পোর্টারফিল্ড জুটি। পোর্টাররফিল্ড ৮৩ বলে ৫৩ রান করে এবং স্টার্লিং ৯৪ বলে ৭১ রান করে আউট হন। মিডল অর্ডারে ও’ব্রাইন (৩৫) ছাড়া আর কেউই বলার মতো রান পাননি।

দৌলত জাদরান ও আফতাব আলম ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট নিয়েছেন রশীদ খান। একটি উইকেট গুলবদিন নাইবের।

আফগানিস্তানের হয়ে সর্বোচ্চ ২৯ রান করেন আসগর আফগান। এছাড়া নবী ২৭, নাইব ২০ ও রশীদ ১৬ রান করে আউট হন। মার্ক এডার ১৯ রানে ৪ উইকেট নেন। র‌্যানকিন নেন ৪০ রানে ৩ উইকেট। ২টি উইকেট মুরতাঘের। একটি উইকেট নিয়েছেন ও’ব্রাইন৷ প্রথম ম্যাচে জয়ের ফলে ২ ম্যাচের সিরিজে আয়ারল্যান্ড এগিয়ে গেল ১-০ ব্যবধানে।

(ঢাকাটাইমস/২০ মে/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :