বার্সেলোনার ড্রয়ের ম্যাচে মেসির জোড়া গোল

প্রকাশ | ২০ মে ২০১৯, ১১:৪৬

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

দুই মিনিটের মেসি ঝড়। সেই সুবাদেই লা লিগার শেষ ম্যাচে মান বাঁচাল বার্সেলোনা। না হলে একসময় মনে হচ্ছিল বুঝি চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের মতো বার্সার লিগ অভিযান শেষ হবে লজ্জাজনকভাবেই।

লা লিগার ট্রফি বার্সেলোনা নিজেদের দখলে নিয়েছে অনেক আগেই। স্বাভাবিকভাবেই নিয়মরক্ষার শেষ তিনটি ম্যাচে নিজেদের অনুপ্রাণিত করাই ছিল চ্যালেঞ্জ। লিগে সেল্টা ভিগো ও চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের কাছে হারের পর বাকি ম্যাচগুলোতে অপরাজিত থেকে মাথা উঁচু করে মৌসুম শেষ করতে চেয়েছিল কাতালান ক্লাবটি। যে কারণে গেতাফের বিরুদ্ধে আগের ম্যাচটি অত্যন্ত গুরুত্ব সহকারে বিবেচনা করে মেসিরা। গেতাফেকে অনায়াসে পরাজিতও করে তারা।

এইবারের বিরুদ্ধে লিগের শেষ ম্যাচটি অন্য কারণে বাড়তি মাত্রা পাচ্ছিল বার্সেলোনার কাছে। বাকিদের মৌসুম এখানেই শেষ হলেও বার্সা ও ভ্যালেন্সিয়া এখনও মহা গুরুত্বপূর্ণ একটি ম্যাচে পরস্পরের মুখোমুখি হবে। কোপা দেল রে’র ফাইনাল দিয়ে দু’দল মৌসুম শেষ করবে। ভ্যালেন্সিয়া আগেই লিগ অভিযান শেষ করায় মেসিদের কাছে এই ম্যাচটা ছিল কোপা দেল রে ফাইনালের শেষ প্রস্তুতি মঞ্চ। এখানে হারলে বার্সার আত্মবিশ্বাসে ধাক্কা লাগত নিশ্চিত। যদিও এইবার সেই পরিস্থিতি তৈরি করেছিল ঘরের মাঠে। মেসিই শেষমেশ পরিত্রাতা হয়ে দেখা দেন স্প্যানিশ জায়ান্টদের।

ম্যাচের ২০ মিনিটের মাথায় এনরিচের পাস থেকে গোল করে মার্ক এগিয়ে দেন এইবারকে। ৩১ মিনিটের মাথায় ভিদালের পাস থেকে গোল করে বার্সাকে সমতায় ফেরান মেসি। পরের মিনিটেই (৩২) রাকিতিচের পাস থেকে গোল করে বার্সেলোনাকে এগিয়ে দেন সেই মেসিই। যদিও শেষ পর্যন্ত লিড ধরে রাখতে পারেনি তারা। ৪৫ মিনিটে পাবলো ডি’ব্লেসিস এইবারের হয়ে সমতাসূচক গোল করেন। দ্বিতীয়ার্ধে দু’দল কোনও গোল করতে না পারায় ম্যাচ শেষ হয় ২-২ গোলের সমতায়। এইবারের বিরুদ্ধে ড্র দিয়ে এবারের মতো লা লিগা অভিযান শেষ করে মেসিরা।

(ঢাকাটাইমস/২০ মে/এসইউএল)