পপিকে পেয়ে হাস্যোজ্জ্বল এটিএম শামসুজ্জামান

প্রকাশ | ২০ মে ২০১৯, ১৪:১০

বিনোদন প্রতিবেদক

প্রায় এক মাস যাবত রাজধানীর গেন্ডারিয়ায় অবস্থিত আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন আছেন বরেণ্য ও প্রবীণ অভিনেতা এটিএম শামসুজ্জামান। রবিবার সেখানে তাকে দেখতে যান চিত্রনায়িকা সাদিকা পারভীন পপি। ‘কুলি’ খ্যাত এ নায়িকার সঙ্গে হাস্যোজ্জ্বল মুখে দেখা যায় এটিএম শামসুজ্জামানকে। যার একটি ছবি পপি তার ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করেছেন।

ছবির ক্যাপশনে অভিনেত্রী লিখেছেন, ‘শ্রদ্ধেয় এটিএম শামসুজ্জামান শুধু ভালো একজন অভিনেতা নন, তিনি একজন শিক্ষাগুরু, আমার গুরুজন, আমার বাবা, এছাড়া আমার ভালোবাসার একজন প্রিয় মানুষ। তার হাসি আমার কাছে মূল্যবান সম্পদ। আমি অনেক লাকি তিনি বাবা হিসাবে সবসময় আমার পাশে থেকেছেন। আমার সকল প্রাপ্তি ও ভালো কাজে খুশি হয়েছেন,অনুপ্রেরণা দিয়েছেন। এজন্য আমি তার কাছে চিরকৃতজ্ঞ।’

এটিএম শামসুজ্জামানের সুস্থতা কামনা করে পপি লিখেন, ‘তিনি গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন। আমরা তাকে এই অবস্থায় আর দেখতে চাই না। তিনি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসুন। সবাই আমার বাবার (এটিএম শামসুজ্জামান) জন্য দোয়া করবেন। আল্লাহ যেন তাকে তাড়াতাড়ি সুস্থ করে দেন।’ পাশাপাশি ‍গুণী এ অভিনেতার চিকিৎসায় সহায়তার হাত বাড়িয়ে দেয়ার জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

একুশে পদক ও পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা এটিএম শামসুজ্জামান গত ২৬ এপ্রিল থেকে আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এদিন মলত্যাগজনিত সমস্যার কারণে অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়। দীর্ঘদিন ধরে তার হজমের সমস্যা হচ্ছিল। পেটে খাবার জমা হয়ে শক্ত হয়ে যাচ্ছিল। এ জন্য হাসপাতালে ভর্তির পরদিনই অপারেশন করে সেসব বের করা হয়।

অপারেশনের পর অবস্থার অবনতি হলে অভিনেতাকে লাইফ সাপোর্টে রাখা হয়। এরপর শারীরিক অবস্থা কিছুটা ভালো হলে গত ৩ মে তার লাইফ সাপোর্ট খুলে দেয়া হয়। কিন্তু দুইদিন পর আবার তার অবস্থা খারাপের দিকে যায়। পরে ৬ মে দ্বিতীয় দফায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। পাঁচদিন পর ১২ মে আবারও তার লাইফ সাপোর্ট খুলে দেয়া হয়। অভিনেতা বর্তমানে আগের চেয়ে সুস্থ আছেন বলে জানান তার মেয়ে কোয়েল।

হজমজনিত সমস্যার পাশাপাশি নিউমোনিয়ার সমস্যা ছিল এটিএম শামসুজ্জামানের। এছাড়া দীর্ঘদিন তিনি বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছিলেন। আজগর আলী হাসপাতালে ভর্তির পর থেকে এ পর্যন্ত দুই বার তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে। সেসব খবরকে গুজব বলে উড়িয়ে দেন অসুস্থ অভিনেতার পরিবার। এ ধরনের গুজব না ছড়ানোর জন্য তারা সবাইকে অনুরোধও করেন। এর আগেও একাধিকবার অভিনেতার মৃত্যুর গুজব ছড়িয়ে পড়েছিল।

ঢাকাটাইমস/২০ মে/এএইচ