চট্টগ্রামে বিড়ি শ্রমিকদের মানববন্ধন

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মে ২০১৯, ১৬:৩৫

চট্টগ্রামের সংসদীয় আসন চট্টগ্রাম-৮ (চান্দঁগাও-বোয়ালখালী) আসনের এমপি মঈনুদ্দীন খান বাদলকে সোমকার বিকালে স্মারকলিপি দিয়েছে বিড়ি শ্রমিক ও বিড়ি ভোক্তা অধিকার।

এমপির অনুপস্থিতে স্মারকলিপি গ্রহণ করেন তার ব্যত্তিগত সহকারী। তৎক্ষণিক বাসভবনের সামনে মানববন্ধন পালন করে বাংলাদেশ বিড়ি শ্রমিক ও বিড়ি ভোক্তা অধিকার।

এই সময় বিড়ি শিল্প শ্রমিকরা বিভিন্ন দাবি সংবলিত প্ল্যাকার্ড, ব্যানার ও ফেস্টুুন বহন করেন।

মানববন্ধনে সংগঠনের সভাপতি বাবুল দাস জানান, এ শিল্পের সাথে জড়িত অধিকাংশ গ্রামীণ বেকার, অশিক্ষিত, অতিদ্ররিদ্র ও বিধবা মহিলা। প্রতিবছর বিদেশি বহুজাতিক  কোম্পানির ষড়যন্ত্রে বিড়ির উপর অধিক হারে করারোপ করে সিগারেটের উপর কম হারে করারোপ বিড়ি শিল্পকে ধ্বংসের পাঁয়তারা করা হচ্ছে। বিড়ি শিল্প  বন্ধ হলে এদেশের গ্রামীণ অসহায়  মানুষের বাঁচার শেষ অবলন্বনটুকু আর থাকবে না। তাই বিড়ি শিল্পের সাথে জড়িত অসহায় মানুষের কথা বিবেচনা করে আসন্ন বাজেটে বিড়ির উপর শুল্ক না বাড়ানোসহ বর্তমানে আরোপিত কর প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।

তাদের ন্যায়্য দাবি আদায়ে আগামীতে আরো বৃহত্তর কর্মসূচি দেয়ার হুঁশিয়ারি দেন তিনি।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন- সংগঠনের সাধারণ সম্পাদক আবদুল বারেক, যুগ্ম-সম্পাদক আলি আহসান, সদস্য  সঞ্জিব সরকার, মারুফজ্জামান, রোকনুজ্জামানসহ  বিড়ি শ্রমিক ও বিড়ি ভোক্তা অধিকারের সদস্যরা।

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :