জাপানে মুন্সিগঞ্জ-বিক্রমপুর সোসাইটির ইফতার মাহফিল

হাসিনা বেগম রেখা, জাপান
 | প্রকাশিত : ২০ মে ২০১৯, ২২:৫২

জাপান প্রবাসীদের সম্মানে মুন্সিগঞ্জ-বিক্রমপুর সোসাইটি জাপান’র ইফতার মাহফিল ২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

এবছর হঠাৎ স্থান পরিবর্তন করা এবং একই দিন একাধিক আয়োজন থাকা সত্বেও প্রবাসীদের উপচেপড়া লোক সমাগমের কোন কমতি ছিল না। সব ধর্মের, সব বর্ণের, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, পেশাজীবী ও আঞ্চলিক সংগঠনসমূহের নেতৃবৃন্দের অংশগ্রহনে প্রাণবন্ত হয়ে উঠে ইফতার মাহফিল।

রবিবার সাইতামা প্রিফেকচারের মিসাতো সিটি মিসাতো চুয়োও শোকাইজো হিকোনারি হল এবং একই সাথে পার্শ্ববর্তী শিন মিসাতো মসজিদ-এ আয়োজিত ইফতার মাহফিল-এ যথারীতি এবছর সর্বস্তরের প্রবাসীদের ঢল নামে।

কোরআন ও হাদিসের আলোকে দৈনন্দিন জীবনে রোজার মাহাত্ম, গুরুত্ব ও ফজিলত সম্পর্কে ইফতার পূর্ব ধর্মীয় বয়ান ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল আমান (গাম্মো মসজিদ)-এর পেশ ইমাম ও খতিব মাওলানা ছাবের আহমেদ। এ সময় শিন মিসাতও মসজিদ এর ইমাম ও খতিব হাফেজ মাওলানা আরাফাতুল্লাহ এবং টোকিও কামাতা মসজিদের তারাবি নামাজের ইমাম হাফেজ মাওলানা মোঃ মোবারক হোসেন, মোঃ ইমাম হোসেন এবং ফয়েজ উল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন ।

ব্যস্ততার কারণে রাষ্ট্রদূত রাবাব ফাতিমা উপস্থিত থাকতে পারেননি। তার প্রতিনিধি হিসেবে বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর ( শ্রম ) জাকির হোসেনের নেতৃত্বে দূতাবাস প্রতিনিধিরা অংশ নিয়ে প্রবাসীদের সাথে একাত্মতা প্রকাশ করেন।

ইফতার মাহফিল-এ স্থানীয় জাপানিসহ অন্যান্য দেশের মুসল্লিরা অংশ নেন। একই সাথে মসজিদেও একই সংগঠনের আয়োজন থাকায় আয়োজনে বিশ্ব মুসলিম ভ্রাতৃত্বের মিলন ঘটে।

মুন্সিগঞ্জ-বিক্রমপুর সোসাইটি জাপানের সভাপতি বাদল চাকলাদার এবং সাধারণ সম্পাদক এমডি, এস, ইসলাম নান্নু ইফতার মাহফিল তদারকি করেন।

(ঢাকাটাইমস/২০মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :