পদবঞ্চিতদের ওপর হামলা

পাঁচজনকে ছাত্রলীগ থেকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ মে ২০১৯, ০৯:৫১ | প্রকাশিত : ২১ মে ২০১৯, ০৯:৩৯

পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রলীগের পদবঞ্চিতদের উপর হামলার ঘটনায় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে পাঁচজনকে বহিষ্কার করেছে ছাত্রলীগ। এদের একজনকে স্থায়ীভাবে এবং চারজনকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়।

সোমবার সংগঠনটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সাময়িকভাবে যাদের বহিষ্কার করা হয়েছে তারা হলেন- বিজ্ঞান অনুষদ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গাজী মুরসালিন অনু, জিয়া হল ছাত্রলীগের কর্মী সাজ্জাদুল কবির, কাজী সিয়াম ও সাবেক কেন্দ্রীয় সদস্য জারিন দিয়া। আর জিয়া হল ছাত্রলীগের কর্মী সালমান সাদিককে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

অন্যদিকে রোকেয়া হল শাখা ছাত্রলীগের সভাপতি বিএম লিপি আক্তার ও জিয়া হল শাখার কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক হাসিবুর রহমান শান্তকে দলীয় শৃঙ্খলভঙ্গের অভিযোগে কেন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না তার জবাব তিনদিনের মধ্যে দপ্তর সেলে জানাতে বলা হয়েছে।

কাউন্সিলের এক বছর পর গত ১৩মে ছাত্রলীগের ৩০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণার পর অভিযোগ, আপত্তি, বিক্ষোভ জানায় পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া একদল নেতাকর্মী। প্রতিবাদে ওইদিনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করতে যান পদ না পাওয়া নেতাকর্মীরা। এ সময় ছাত্রলীগের কিছু নেতার হাতে নারীনেত্রীরাসহ বঞ্চিতরা মারধরের শিকার হন।

কমিটিতে বিবাহিত, ব্যবসায়ীসহ নানা দোষে দুষ্টরা আছে বিক্ষুব্ধ নেতাকর্মীদের এমন দাবি খতিয়ে দেখে বিতর্কিতদের সরানোর আশ্বাস দেয়ার পাশাপাশি বিক্ষুব্ধদের কর্মসূচি থেকে সরে আসার আহ্বান জানিয়ে আসছিল সংগঠটির শীর্ষ নেতৃত্ব। কিন্তু তা উপেক্ষা করে বিক্ষুব্ধরা কর্মসূচি চালিয়ে যাচ্ছিল। এমন পরিস্থিতির মধ্যে সোমবার পাঁচ নেতাকর্মীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিল সংগঠনটি।

মধুর ক্যান্টিনে সংঘটিত ঘটনার তদন্তের ভিত্তিতে এই শাস্তিমূলক পদক্ষেপ নেয়া হয়েছে বলে ছাত্রলীগের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়। সেখানে বলা হয়, ‘মধুর ক্যান্টিনে সংগঠিত অনাকাঙ্ক্ষিত ও অপ্রীতিকর ঘটনা তদন্তের নিমিত্তে গঠিত তিন সদস্যের তদন্ত কমিটির রিপোর্ট পর্যালোচনা করে ও তাদের সুপারিশের ভিত্তিতে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।’

ঢাকাটাইমস/২১মে/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

ববির মেডিকেলে  চিকিৎসকের দায়িত্বে অবহেলা, ভোগান্তিতে শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি অফ স্কলার্সের বিবিএ ১৫তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন আতিকুর রহমান

এই বিভাগের সব খবর

শিরোনাম :