পরিবর্তন আসছে না ভারতের বিশ্বকাপ স্কোয়াডে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মে ২০১৯, ১১:৪৪

২৩ মে পর্যন্ত সময়সীমা বেঁধে দিয়েছে আইসিসি। এই সময়ের মধ্যে বিশ্বকাপের জন্য ঘোষিত প্রাথমিক স্কোয়াডে রদবদল করতে পারবে সব দলই। অর্থাৎ এখনও সময় রয়েছে হাতে। তবে অপেক্ষা করতে রাজি নয় বিসিসিআই। ভারতীয় নির্বাচকরা ক্রিকেটারদের উৎকণ্ঠায় না রেখে স্পষ্ট জানিয়ে দিয়েছে যে, বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ জনের ভারতীয় স্কোয়াডে কোনও পরিবর্তন হচ্ছে না।

সংশয় ছিল একটি জায়গা নিয়ে। বদলির দাবিদার ছিলেন একাধিক। আইপিএলে কাঁধে চোট পাওয়া কেদার যাদব বিশ্বকাপের আগে সম্পূর্ণ ম্যাচ ফিট হয়ে উঠবেন কি না, তা নিয়েই ছিল প্রশ্ন। কেদার নিতান্ত ফিট না হয়ে উঠলে স্ট্যান্ড-বাই কোনও তারকার ভাগ্যে শিকে ছিঁড়তে পারেত। আম্বাতি রায়ডু, রিশাব পান্তরা আশায় বুক বেঁধে ছিলেন একেবারে শেষ মুহূর্তে মিরাকল কিছু ঘটে কি না। শেষমেশ কেদার ফিট ঘোষিত হওয়ায় নির্বাচকরদের দল নির্বাচন নিয়ে নতুন করে বৈঠক ডাকতে হয়নি। এ যাত্রায় হতাশ হতে হয় রিশাবদের।

ভারত প্রাথমিক দলে কোনও পরিবর্তন না করলেও চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান বড়সড় রদবদল করে চূড়ান্ত স্কোয়াডে। দলে ফিরেছেন অন্যতম সেরা পেসার মোহাম্মদ আমির।সঙ্গে ফেরানো হয়েছে আরও এক স্পিড স্টার ওয়াহাব রিয়াজকে। ইংল্যান্ডের মাটিতেই ২০১৭’র চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতের বিরুদ্ধে তিন উইকেট তুলে নিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছিলেন আমির। এছাড়া মিডল অর্ডার ব্যাটসম্যান আসিফ আলীও ঢুকে পড়েছেন বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াডে। তিন জনকে জায়গা ছাড়তে বিশ্বকাপ খেলার স্বপ্ন জলাঞ্জালি দিতে হয়েছে ফহিম আশরাফ, জুনায়েদ খান ও আবিদ আলীকে।

ভারত ৫ জুন সাউদাম্পটনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু করবে। ৩১ মে পাকিস্তান তাদের প্রথম ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। ১৬ জুন ম্যানচেস্টারে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের পাক-ভারত মহারণ।

(ঢাকাটাইমস/২১ মে/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :