বাসচাপায় আবরার নিহতের অধিকতর প্রতিবেদন ২৭ জুন

প্রকাশ | ২১ মে ২০১৯, ১৭:৩৩

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী আবরার আহাম্মেদ চৌধুরী নিহতের মামলায় অধিকতর তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ আগামী ২৭ জুন ধার্য করেছে আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী অধিকতর তদন্ত প্রতিবেদন দাখিলের নতুন এ তারিখ ঠিক করেন।

এদিন মামলায় ওই প্রতিবেদন দাখিলের দিন ধার্য থ্কালেও তা ডিবি পুলিশ দাখিল না করায় আদালত এ তারিখ ঠিক করেন।

গত ২১ এপ্রিল আবরার নিহতের মামলায় সুপ্রভাত বাসের মালিকসহ দুজনের বিরুদ্ধে এবং মিরপুর আইডিয়াল ল্যাবরেটরি কলেজের প্রথম বর্ষের ছাত্রী সিনথিয়া সুলতানা মুক্তা বাসচাপায় গুরুতর আহত হওয়ার ঘটনায় চারজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন এ তদন্ত কর্মকর্তা।

আবরার নিহতের মামলায় সুপ্রভাতের মালিক ননী গোপাল সরকার এবং কন্ডাক্টর মো. ইয়াছিন আরাফাতকে অভিযুক্ত করা হয়।

সুপ্রভাতের চালক সিরাজুল ইসলাম ওরফে মিরাজ এবং হেলপার মো. ইব্রাহীম হোসেনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের অব্যাহতির আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

মুক্তাকে বাসচাপায় গুরুতর আহত হওয়ার ঘটনায় ননী  গোপাল সরকার, কন্ডাক্টর মো. ইয়াছিন আরাফাত, চালক সিরাজুল ইসলাম ওরফে মিরাজ এবং হেলপার মো. ইব্রাহীম হোসেনকে অভিযুক্ত করা হয়।

তবে চার্জশিট দাখিলের পরে আরও গুরুত্বপূর্ণ তথ্য প্রমাণ পাওয়া যাচ্ছে। ঘটনার সঙ্গে আরও আসামি জড়িত আছে। তাদের রিুদ্ধে সাক্ষ্যপ্রমাণ পাওয়া যাচ্ছে মর্মে মামলাটি অধিকতর তদন্ত করা প্রয়োজন জানিয়ে গত ৩০ এপ্রিল আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত মামলাটি অধিকতর তদন্তের নির্দেশ দেন।

আবরার নিহতের ঘটনায় গত ১৯ মার্চ রাতে তার বাবা আরিফ আহাম্মেদ চৌধুরী গুলশান থানায় মামলা করেন। মামলায় তিনি অভিযোগ করেন, আবরার ১৯ মার্চ সকাল ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ে যাওয়ার জন্য ব্যক্তিগত গাড়ি নিয়ে বের হন। বসুন্ধরা গেটে এসে নেমে বিশ্ববিদ্যালয়ের গাড়িতে ওঠার জন্য প্রগতি সরণি জেব্রাক্রসিং দিয়ে রাস্তা পার হওয়ার সময় আইকন টাওয়ারের সামনে একটি বাসের (ঢাকা মেট্রো-ব-১১-৪১৩৫) চালক সিরাজুল ইসলাম আবরারকে চাপা দেয়। বাসের চাপায় পিষ্ট হয়ে আবরার ঘটনাস্থলেই মারা যান।

এর আগে সকালে সিরাজুল ইসলাম প্রগতি সরণি বাড্ডার দিক থেকে দ্রুতগতিতে বাস চালিয়ে এসে গুলশান থানাধীন শাহজাদপুরের বাঁশতলায় পথচারী সিনথিয়া সুলতানা মুক্তাকে চাপা দেয় এবং গুরুতর আহত করে।

(ঢাকাটাইমস/২১জুন/আরজেড/জেবি)