ফখরুলের আসনে জাপা থেকে লড়বেন নুরুল ওমর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মে ২০১৯, ১৭:৩৭

জাতীয় সংসদ উপ-নির্বাচনে (বগুড়া-৬) প্রার্থী চূড়ান্ত করেছে জাতীয় পার্টি। দলটির কেন্দ্রীয় চুড়ান্ত প্রার্থী হিসেবে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব ও বগুড়া জেলা সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম ওমরকে মনোনয়ন দেয়া হয়েছে।

মঙ্গলবার জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী স্বারিত সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম ওমর লাঙ্গল প্রতীক নিয়ে উপ-নির্বাচনে এই আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। একাদশ সংসদ নির্বাচনে এই আসনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিজয়ী হলেও তিনি শপথ নেননি। তাই আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এই আসনে আগামী ২৪ জুন উপনির্বাচনের তফসিল ঘোষণা করেছে কমিশন।

বিএনপি নির্বাচনে না আসায় বগুড়া-৬ আসন থেকে নুরুল ইসলাম ওমর ২০১৪ সালের নির্বাচনে জয়লাভ করেছিলেন। ধানের শীষের দুর্গখ্যাত এই আসনে বরাবর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নির্বাচন করে বিপুল ভোটে বিজয়ী হন। গত নির্বাচনেও তার জন্য মনোনয়ন সংগ্রহ করা হয়। তবে দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে থাকা বিএনপিপ্রধানের মনোনয়ন বাতিল করায় মির্জা ফখরুল নির্বাচন করেন।

(ঢাকাটাইমস/২১মে/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :