ভালুকায় শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত ৮

ময়মনসিংহ প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মে ২০১৯, ১৭:৩৮

ময়মনসিংহের ভালুকায় বকেয়া বেতনের দাবিতে আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে শিল্প পুলিশ ও থানা পুলিশের সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় পুলিশসহ অন্তত আটজন আহত হয়েছেন।

মঙ্গলবার সকালে কয়েক’শ শ্রমিক ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধের পর তাদের উঠিয়ে দিতে গেলে এ সংঘর্ষ হয়।

জানা যায়, উপজেলার আখালিয়া গ্রামে অবস্থিত লিউ ফ্যাশন সোয়েটার ফ্যাক্টরির শ্রমিকরা তাদের বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ করেন। ভালুকা মডেল থানা ও শিল্পপুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু শ্রমিককরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করলে পুলিশ তাদের ওপর লাঠিচার্জ শুরু করে। এ সময় শ্রমিকরা পুলিশের দিকে উল্টো ইটপাটকেল নিক্ষেপ শুরু করলে পুলিশ বেশ কিছু রাবার বুলেট নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পুলিশসহ বেশ কয়েকজন শ্রমিক আহত হয়েছেন।
আন্দোলনরত শ্রমিকরা জানান, নিউ ফ্যাশনে এক হাজার ৭০০ জন শ্রমিক কর্মরত রয়েছেন। ফ্যাক্টরিব
কর্তৃপক্ষ প্রায় মাসেই বেতন নিয়ে তালবাহানা করে। গত এপ্রিল মাসের বকেয়া বেতন এখনো দেয়া হয়নি এবং বেশ কয়েকবার তারিখ পরিবর্তন করা হয়েছে। তাছাড়া চলতি মাসের বেতন ও বোনাসের দাবিতে তাদের এই আন্দোলন।

শ্রমিকরা দাবি করেন, পুলিশের লাঠিচার্জে মিলের সুপারভাইজার হাসনা আক্তার (৩০),  শ্রমিক চায়না বিশ্বাস, শফিকুল হক ও লাভলীসহ অনেক শ্রমিক আহত হয়েছেন।

স্থানীয় বাসিন্দা ফজলুল হক দাবি করেন, তিনি স্ত্রী, পুত্র ও পুত্রবধূদের নিয়ে ধান শুকানোর কাজ করছিলেন। এ সময় পুলিশ তাদের ওপর হামলা করে। এ সময় ফজলুল হক (৫৫) নাজু মিয়াসহ অনেকেই আহত হন।

ফ্যাক্টরির ম্যানেজার আশরাফ উদ্দিন শ্রমিকদের বেতন বকেয়া থাকার বিষয়টি স্বীকার করে বলেন, এপ্রিল মাসের বকেয়া বেতন বুধবার সকালে দেয়া হবে।

ভালুকা শিল্পপুলিশের এএসপি নুর নবী ও মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইন উদ্দিন জানান, শ্রমিকদের নিক্ষেপ করা ইটপাটকেলে তাদের বেশ কয়েকজন অফিসার ও কনস্টেবলসহ চারজন আহত হয়েছেন।

পরে শ্রমিকদের শান্ত করতে মৃদু লাঠিচার্জ ও বেশ কিছু রাবার বুলেট নিক্ষেপ করতে হয়েছে। ফ্যাক্টরি কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে। বুধবার তারা বকেয়া বেতন পরিশোধ করে দিবে। পরবর্তী যে কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশ মোতায়েন  করা হয়েছে।

ঢাকাটাইমস/২১মে/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :