চট্টগ্রামে সিএমসিসিআইর উদ্যোগে ভর্তুকি মূল্যে ভোগ্যপণ্য বিক্রি

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মে ২০১৯, ১৭:৪৫

পবিত্র রমজান মাস উপলক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিএমসিসিআই) এর উদ্যোগে ভর্তুকি মূল্যে ভোগ্যপণ্য বিক্রয় কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। বাজারের চেয়ে কম দামে এখান থেকে পণ্য কিনতে পারবেন গরিব ও দুস্থরা।

মঙ্গলবার সকাল ১১টায় অক্সিজেনস্থ কেডিএস গার্মেন্টসের সামনে এর উদ্বোধন করেন প্রধান অতিথি চট্টগ্রাম-১৪ আসনের সাংসদ আলহাজ¦ নজরুল ইসলাম চৌধুরী এম.পি।

এ সময় উপস্থিত ছিলেন সিএমসিসিআই সভাপতি খলিলুর রহমান, সহ-সভাপতি এ.এম. মাহবুব চৌধুরী, পরিচালক জসিম উদ্দিন চৌধুরীসহ মেট্রোপলিটন চেম্বারের সদস্য, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং গণমান্য ব্যক্তিরা।

বিক্রয় কেন্দ্রে চালের মূল্য নির্ধারণ করা হয়েছে প্রতি কেজি ২৫ টাকা, চিনি প্রতি কেজি ৪০ টাকা এবং ভোজ্য তেল প্রতি বোতল (১ লিটার) ৭০ টাকা।

একজন সর্বোচ্চ দুই কেজি চিনি, পাঁচ কেজি চাল এবং প্রতি বোতল (১ লিটার) সয়াবিন তেল কিনতে পারবেন। পুরো রমজানে বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে এ কার্যক্রম।
অনুষ্ঠানে চট্টগ্রাম ১৪ আসনের সম্মানিত সাংসদ মো. নজরুল ইসলাম চৌধুরী উপস্থিত হওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেন সিএমসিসিআই সভাপতি খলিলুর রহমান।

তিনি বলেন, আমরা যেন আগামীতেও এ ধরনের জন কল্যাণমূলক কাজ করতে পারি।


সিএমসিসিআই সহ সভাপতি এ.এম. মাহবুব চৌধুরী বলেন, প্রতি বছর দুস্থ ও গরিব মানুষের সুবিধার্থে রমজানে ভর্তুকি মূল্যে বিক্রয় কার্যক্রম চালু করে থাকি। এ বছরও আমরা কার্যক্রমের ধারাবাহিকতায় চাল, চিনি ও তেল ভর্তুকি মূল্যে সাধারণ মানুষের মধ্যে বিক্রয় করছি।

পরিচালক জসিম উদ্দিন চৌধুরী বলেন, সাধারই মানুষের হাতের নাগালে যাতে এ রমজানে প্রয়োজনীয় ভোগ্যপণ্য ভর্তুকি মূল্যে পেতে পারে তার জন্য আমরা এ বিক্রয় কার্যক্রম প্রতিবারের মতো এবারও চালু করেছি। আশা করি আগামীতেও এ কার্যক্রম অব্যাহত থাকবে।

প্রধান অতিথি সাংসদ আলহাজ¦ নজরুল ইসলাম চৌধুরী বলেন, এ ধরনের মহতী উদ্যোগ গ্রহণ করায় আমি আন্তরিকভাবে খুশি হয়েছি। তিনি সিএমসিসিআই কর্তৃপক্ষের মতো রমজান মাসে সাধারণ মানুষের জন্য অন্যান্য ব্যবসায়ীদেরও এগিয়ে আসার জন্য আহ্বান জানান। বলেন, তাহলেই দেশ ও জাতির মঙ্গল হবে বলে আশা প্রকাশ করেন।

ঢাকাটাইমস/২১মে/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :