ধানের ন্যায্যমূল্যের দাবিতে ঢাকার ডিসিকে বিএনপির স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মে ২০১৯, ১৭:৪৯

কৃষকের ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করার দাবিতে কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জেলা প্রশাসককে স্মারকলিপি দিয়েছে ঢাকা জেলা এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি।

মঙ্গলবার দুপুরে ঢাকা জেলা প্রশসাকের কার্যালয়ে গিয়ে স্মারকলিপি জমা দেন ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান মো. সালাহউদ্দিন।

জেলা প্রশাসক আবু সালেহ মো. ফেরদৌস খান বিএনপি নেতাদের তার কাছ থেকে স্মারকলিপি গ্রহণ করেন। এ কর্মসূচি সারাদেশে একযোগে পালন করছে বিএনপি।

জেলা প্রশাসক বরাবর লেখা স্মারকলিপিতে বলা হয়েছে, বোরো ধানের দাম নিয়ে কৃষকদের মধ্যে চরম অসন্তোষ দেখা দিয়েছে। উৎপাদিত ধানের মূল্য উৎপাদন খরচের চেয়ে কম হওয়ায় কৃষক হাহাকার করছে। প্রতিমন ধানে কৃষকের তিনশ টাকা করে লোকসান হচ্ছে। প্রতি বিঘায় লোকসানের পরিমাণ পাঁচ হাজার টাকা।

এমন পরিস্থিতিতে মধ্যস্বত্বভোগীদের কাছ থেকে ধান না কিনে সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনার জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি আপনার মাধ্যমে সরকারকে আহ্বান জানাচ্ছে।

স্মারকলিপি দেওয়ার সময় ঢাকা জেলা বিএনপি সভাপতির সঙ্গে ছিলেন বিএনপির নির্বাহী সদস্য নিপুণ রায় চৌধুরী, ঢাকা জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি হাজী নাজিম উদ্দিন মাস্টার, সহসভাপতি তমিজ উদ্দিন, অ্যাডভোকেট সুলতান নাসের, খন্দকার আবুল কালাম, বাছেদ দেওয়ান, সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন বাবুল, মো. নূর করীম ভূঁইয়া, যুগ্ম সম্পাদক মো. নজরুল ইসলাম, রাকিবুর রহমান খান ফরহাদ, মো. দীন ইসলাম, মো. নজরুল ইসলাম, অ্যাডভোকেট নজরুল ইসলাম, ঢাকা মহানগর (উত্তর) বিএনপির সিনিয়র সহসভাপতি মুন্সি বজলুল বাছিদ আনজু, সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান, দফতর সম্পাদক এবিএম এ রাজ্জাকসহ অন্যরা।

(ঢাকাটাইমস/২১মে/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :