খুলনায় কিশোর হত্যায় দুজনের ফাঁসির আদেশ

খুলনা ব্যুরো, ঢাকা টাইমস
| আপডেট : ২১ মে ২০১৯, ২১:২২ | প্রকাশিত : ২১ মে ২০১৯, ২১:০৭

খুলনার দিঘলিয়া উপজেলার গোয়ালপাড়া এলাকায় কিশোর ভ্যানচালক রমজান আলী (১৫) হত্যা মামলায় দুই জনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-৪’র ভারপ্রাপ্ত বিচারক বুশরা সাইয়েদা এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন, দিঘলিয়া উপজেলার গোয়ালপাড়া এলাকার চন্নু মিয়ার ছেলে মো. রাজু (২৪) ও সেকেন্দার আলীর ছেলে ইব্রাহিম তালুকদার (২৩)।

এদের মধ্যে ইব্রাহিম তালুকদার পলাতক রয়েছেন।  

আদালতের বেঞ্চ সহকারী মো. এবাদাত আলী শিকদার জানান, আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২/৩৪ধারায় রাষ্ট্রপক্ষের আনীত অভিযোগ প্রমাতি হওয়ায় তাদেরকে মৃত্যুদণ্ডাদেশসহ পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন, অতিরিক্ত পিপি হেমন্ত কুমার সরকার ও এপিপি শিউলী আক্তার লিপি।
মামলার সংক্ষিপ্ত বিবরণী থেকে জানা গেছে, দিঘলিয়া উপজেলার গোয়ালপাড়া এলাকার মো. ইনতাজ শেখের ছেলে রমজান আলী (১৫) ভাড়ায় ভ্যান চালাতো। ২০১৫ সালের ১৫ ডিসেম্বর বিকেলে মো. রাজু (২৪) ও ইব্রাহিম তালুকদার (২৩) তাকে ভ্যানসহ ভাড়ায় ঠিক করে দিঘলিয়া থেকে খুলনা মহানগরীর দৌলতপুরে নিয়ে যায়। এরপর তাকে আড়ংঘাটা থানাধিন লতা বাইপাস ব্রিজ এলাকায় নিয়ে গলায় ফাঁস লাগিয়ে হত্যা করা হয়।

এরপর কিশোর রমজানের লাশ ওই ব্রিজের পাশের বিলে ফেলে ভ্যান নিয়ে তারা দু’জন পালিয়ে যান। এ হত্যাকাণ্ডের আটদিন পর ২৩ ডিসেম্বর স্থানীয়দের কাছ থেকে সংবাদ পেয়ে আড়ংঘাটা থানা পুলিশ রমজানের অর্ধগলিত লাশ উদ্ধার করে। পরদিন পত্রিকায় দেখে রমজানের পরিবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে গিয়ে লাশ শনাক্ত করেন। এ ঘটনায় নিহতের ভাই রাজিব শেখ বাদী হয়ে সন্দেহভাজন রাজু ও ইব্রাহিমের বিরুদ্ধে দিঘলিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন (নং-০৬)।

মামলার তদন্তকর্মকর্তা সিআইডির পরিদর্শক আবুল বাসার তদন্ত শেষে ২০১৬ সালের ৮ডিসেম্বর এই দু’জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

ঢাকাটাইমস/২১মে/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :