রসের মিষ্টিতে মাছি, ঘি’তে ফড়িং

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ মে ২০১৯, ২২:৩৩ | প্রকাশিত : ২১ মে ২০১৯, ২২:১৩

অস্বাস্থ্যকর নোংরা পরিবেশ। চারিদিকে উড়ছে মাছি। তৈরি করা মিষ্টি ও ঘি রাখা হয়েছে মেঝেতে। কিছু মিষ্টিতে বসে আছে মাছি। ঘি’তে ডুবে আছে ফড়িং। দইয়ের পাত্রের গায়ে উৎপাদন তারিখ লেখা থাকলেও তা ভুল।

মঙ্গলবার রাজধানীর যাত্রাবাড়ি এলাকায় মিষ্টান্ন নির্মাণকারী প্রতিষ্ঠান রস-এর কারখানায় গিয়ে এমন দৃশ্য দেখতে পায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অভিযানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন উপপরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার। অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল ও ইন্দ্রানী রায়।

অভিযান শেষে আব্দুল জব্বার মন্ডল বলেন, ‘তারা অস্বাস্থ্যকর পরিবেশ মিষ্টি, ঘি তৈরি করে ক্রেতার কাছে বিক্রির প্রস্তুতি নিচ্ছিলো। তাদের মিষ্টিতে বিপুল সংখ্যক মাছি পড়ে থাকতে দেখা গেছে। ঘি বানানোর জন্য ক্রিমে ফড়িং ডুবে আছে। দইয়ের অ্যাডভান্স উৎপাদন তারিখ দেওয়াসহ বিভিন্ন অনিয়মে তাদেরকে চার লাখ টাকা জরিমানা করা হয়।’

‘এছাড়া কোনাপাড়ায় অবস্থিত কুমিল্লা মিষ্টান্ন ভান্ডারকে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি সামগ্রী উৎপাদন ও পক্রিয়াজাত করণের অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা ও সাময়িক বন্ধ রাখা হয়েছে। অনুমতি ছাড়া মশার কয়েল তৈরির অপরাধে এ্যাটাক কিং নামক মশার কয়েল কারখানাকে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে।’

ঢাকাটাইমস/২১মে/এসএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :