ফ্লিপ ক্যামেরায় এলো নতুন জেনফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মে ২০১৯, ১০:২৮

এবার ফ্লিপ ক্যামেরায় আসছে নতুন জেনফোন। মডেল জেনফোন ৬। সম্প্রতি ফোনটি আন্তর্জাতিক বাজারে অবমুক্ত করা হয়।

নতুন জেনফোন ৬ এ রয়েছে ফ্লিপ ক্যামেরা ডিজাইন। এই ডিজাইন ব্যবহারের জন্য এসুস জেনফোন ৬ ফোনের পিছনের ক্যামেরা মোটরের সাহায্যে উঠে এসে সেলফি তুলতে সাহায্য করবে। ডিসপ্লের উপরে থাকছে না কোন নচ। সম্প্রতি স্পেনের ভ্যালেন্সিয়া শহরে এক ইভেন্টে এই ফোন লঞ্চ করেছে আসুস। ফ্লিপ ক্যামেরা ছাড়াও আসুস জেনফোন ৬ ফোনে থাকছে লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট আর ৫,০০০ মিলি অ্যাম্প আওয়ার ব্যাটারি।

জেনফোন ৬ ফোনে চলবে অ্যানড্রয়েড পাই অপারেটিং সিস্টেম। এই ফোনে রয়েছে একটি ৬.৪ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৫৫ চিওপসেট, ৮ জিবি পর্যন্ত র‍্যাম আর ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ।

ছবি তোলার জন্য জেনফোন ৬ ফোনে রয়েছে ফ্লিপ ক্যামেরা ডিজাইন। এই ফোনের ডিউয়াল ফ্লিপ ক্যামেরা রিয়ার ও ফ্রন্ট ক্যামেরার কাজ করবে। এই ফোনের ডুয়াল ফ্লিপ ক্যামেরায় রয়েছে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। সঙ্গে রয়েছে একটি ১৩ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। জেনফোন ৬ ফোনের প্রধান আকর্ষণ এই ফোনের ফ্লিপ ক্যামেরা।

জেনফোন ৬ ফোনে রয়েছে একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক। যা আজকাল খুব কম ফ্ল্যাগশিপ ফোনে দেখা যায়। এছাড়াও থাকছে ডুয়াল সিম ও মাইক্রো এসডি স্লট আর ফোনের পিছনে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আসুস জেনফোন ৬ ফোনে রয়েছে একটি ৫,০০০ মিলি অ্যাম্প আওয়ার ব্যাটারি আর ১৮ ওয়াট ফাস্ট চার্জ সাপোর্ট।

(ঢাকাটাইমস/২২মে/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :