কমলাপুরে কাউন্টারে গিয়ে টিকিট কাটলেন রেলমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ মে ২০১৯, ১২:২৮ | প্রকাশিত : ২২ মে ২০১৯, ১২:১৫

রাজধানীর কমলাপুর রেলস্টেশনে গিয়ে টিকিট কাটলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। বুধবার সকাল ১০ টার দিকে কমলাপুরে গিয়ে নিজের জাতীয় পরিচয়পত্র দেখিয়ে টিকিট কাটেন তিনি। মন্ত্রী ৩১মের ঢাকা-পঞ্চগড়ের টিকেট কেনেন।

এ সময় মন্ত্রী অগ্রিম টিকেট কিনতে আসা মানুষের সঙ্গে কথা বলেন। শোনেন তাদের নানা অভিযোগ। রেলমন্ত্রী বলেন, টিকেট কালোবাজারি রোধে কঠোর ব্যবস্থা ও ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

সকাল নয়টা থেকে কমলাপুর রেলওয়ে স্টেশনসহ রাজধানীর পাঁচটি স্থান থেকে ৩১ মের টিকেট বিক্রির মাধ্যমে টিকিট বিক্রির কার্যক্রম শুরু হয়। কাউন্টারের পাশাপাশি এবার ই-টিকেটিংয়ের জন্য ৫০ শতাংশ বরাদ্দ রাখা হলেও সকালে থেকেই রেলওয়ের ওয়েবসাইট বা অ্যাপ ব্যবহার করে টিকেট কাটতে পারছেন না অভিযোগ করেছেন অনেকে। ই-টিকেট সংগ্রহ করতে না পেরে সকালে অনেকেই গেছেন স্টেশনে।

বেলা সাড়ে ১০টার দিকে কমলাপুর স্টেশনে টিকেট বিক্রির কার্যক্রম পরিদর্শনের পর ই-টিকেটিংয়ের অব্যবস্থাপনায় ব্যর্থতা স্বীকার করেন রেলমন্ত্রী। বলেন, অনলাইনে টিকেট নিয়ে ভোগান্তির সত্যতা পাওয়া গেছে। এ বিষয়ে অনলাইন সেবাদানকারী প্রতিষ্ঠানের কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে। সদুত্তর দিতে ব্যর্থ হলে তাদের সঙ্গে চুক্তি বাতিল করা হবে।

দুর্ভোগ কমাতে এবারই প্রথমবারের মতো রাজধানীর পাঁচ স্থানে বিক্রি করা হচ্ছে ঈদের টিকিট। ওই পাঁচ জায়গায় পর্যাপ্ত বুথ ও সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এই পাঁচটি স্টেশনের মধ্যে কমলাপুর স্টেশন থেকে থেকে যমুনা সেতু হয়ে পশ্চিমাঞ্চলগামী সবকটি ট্রেনের টিকিট বিক্রি করা হচ্ছে।

বিমানবন্দর স্টেশন থেকে দেয়া হচ্ছে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট। তেজগাঁও স্টেশন থেকে ময়মনসিংহ ও জামালপুরগামী সব আন্তঃনগর ট্রেন, বনানী স্টেশন থেকে নেত্রকোণাগামী মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেস ট্রেন এবং ফুলবাড়িয়া (পুরাতন রেলভবন) থেকে সিলেট ও কিশোরগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার দেয়া হবে ১ জুনের টিকিট। শুক্রবার ২ জুনের, ২৫ মে ৩ জুনের এবং ২৬ মে ৪ জুনের টিকিট দেয়া হবে।

অন্যদিকে ফেরত যাত্রীদের জন্য ২৯ মে দেয়া হবে ৭ জুনের টিকিট, একইভাবে ৩০ ও ৩১ মে এবং ১ ও ২ জুন দেয়া হবে যথাক্রমে ৮, ৯, ১০ ও ১১ জুনের টিকিট।

এবার টিকিট কিনতে জাতীয় পরিচয়পত্রের ফটোকপি লাগছে।একজন যাত্রী একসঙ্গে সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন।

ঢাকাটাইমস/২২মে/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :