প্রথমবার বিজ্ঞাপনে ফেরদৌস-পূর্ণিমা

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ২২ মে ২০১৯, ১৩:০৭

বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় দুই তারকা ফেরদৌস ও পূর্ণিমা। দুজনেরই লম্বা সময়ের অভিনয় জীবন। বছরের হিসেবে দুই দশকের বেশি তো হবেই। এই সময়ের মধ্যে বেশ কয়েকটি ছবিতে তারা জুটি বেঁধে অভিনয় করেছেন। একাধিক বার তাদের একসঙ্গে ‘মেরিল প্রথম আলো’সহ অন্যান্য অনুষ্ঠান উপস্থাপনা করতেও দেখা গেছে। দীর্ঘদিন একসঙ্গে কাজের সুবাদে ঘনিষ্ঠ বন্ধু হিসেবেও তারা ইন্ডাস্ট্রিতে বেশ পরিচিত। এবার সেই ঘনিষ্ঠ দুই বন্ধু প্রথমবারের মতো জুটি বেঁধেছেন একটি বিজ্ঞাপনে।

নির্মিতব্য এ বিজ্ঞাপনটি বিএম এলপি গ্যাস নামে একটি উদ্যোক্তা প্রতিষ্ঠানের। গত সোমবার ফেরদৌস ও পূর্ণিমা কাজটি করার জন্য প্রতিষ্ঠানটির সঙ্গে চুক্তিবদ্ধ হন। বিজ্ঞাপনটি নির্মাণের দায়িত্বে রয়েছেন নাট্য ও চলচ্চিত্র পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামূল। আগামী ২৬ মে ঢাকায় এবং ২৯ মে চট্টগ্রামে এটির শুটিং হবে। এরপর ঈদের আগে থেকেই বিএম এলপি গ্যাসের এই বিজ্ঞাপনটি বিভিন্ন টিভি চ্যানেলে প্রচার করা হবে।

কাজটি প্রসঙ্গে নায়ক ফেরদৌস বলেন, ‘বিএম এলপি গ্যাসের গল্পনির্ভর এই বিজ্ঞাপনচিত্রের ভাবনা শোনার পর ভালো লাগে। এরপর আমি ও পূর্ণিমা নঈম ইমতিয়াজ নেয়ামূলের সঙ্গে আলোচনা করি। এই পরিচালকের সঙ্গে আমার পরিচয় হয়েছিল বিজ্ঞাপনচিত্রের মধ্য দিয়ে। এরপর আমার প্রযোজনায় তিনি কয়েকটি নাটক পরিচালনা করেছেন। আমার ‘এক কাপ চা’ ছবির পরিচালক ছিলেন তিনি। তার পরিচালনায় বর্তমানে দুটি সিনেমায় কাজ করছি।’

পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামূল বলেন, ‘ফেরদৌস ও পূর্ণিমার জনপ্রিয়তার তুলনা তারা দুজনই। দর্শক যেমন তাদের ব্যাপারে আগ্রহী, তেমনি প্রতিষ্ঠানগুলোও তাদের পণ্যের প্রচারণায় এই জুটির জনপ্রিয়তা কাজে লাগাতে চায়। তারা দুজন আমার দুটি ছবিতে অভিনয় করছেন। ঈদের আগে বিজ্ঞাপনচিত্রটির মধ্য দিয়ে দর্শক নতুন এক ফেরদৌস-পূর্ণিমাকে দেখতে পাবেন।’

জনপ্রিয় এ জুটির প্রথম ছবি ‘মধু পূর্ণিমা’। এরপর রাজ্জাক পরিচালিত ‘সন্তান যখন শত্রু’ ছবিতে অভিনয় করেন তারা। এছাড়া আলমগীর কুমকুমের ‘জীবন চাবি’, আশরাফ উদ্দিন উজ্জ্বলের ‘দুর্ধর্ষ সম্রাট’, মতিন রহমানের ‘রাক্ষুসী’ ও দেবাশীষ বিশ্বাসের ‘শুভ বিবাহ’ ছবিগুলোতেও তাদের দেখা গেছে। বর্তমানে নঈম ইমতিয়াজ নেয়ামূলের পরিচালনায় ‘জ্যাম’ ও ‘গাঙচিল’ ছবি দুটিতে কাজ করছেন ফেরদৌস-পূর্ণিমা।

ঢাকাটাইমস/২২ মে/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :