জহির রায়হানের গল্পে ঈদের নাটক

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ২২ মে ২০১৯, ১৫:০৬

বিখ্যাত চলচ্চিত্র পরিচালক, উপন্যাসিক ও গল্পকার জহির রায়হানের ‘শেষ বিকেলের মেয়ে’ উপন্যাস অবলম্বনে একই নামে নির্মিত হয়েছে নাটক। জনপ্রিয় এ উপন্যাসটি থেকে নাটক উপযোগী চিত্রনাট্য লিখেছেন হাসান রেজাউল। পরিচালনাও করেছেন তিনি। নাটকটির প্রযোজনায় রয়েছে বঙ্গ বিডি।

‘শেষ বিকেলের মেয়ে’ নাটকটি তারকাবহুল। এখানে রয়েছেন চারজন নায়িকা। সাদিয়া জাহান প্রভা, অর্ষা, তাসনুভা তিশা ও নুসরাত পাপিয়া। এদের বিপরীতে নায়ক একজন। তিনি ইরফান সাজ্জাদ। নাটকের বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন দিলারা জামান, মাসুম বাসার ও দিলু খান।   

নাটকটি সম্পর্কে ইরফান সাজ্জাদ বলেন, ‘জহির রায়হানের অনেক সাহিত্যকর্ম পড়েছি। তবে তার উপন্যাসে নির্মিত নাটকে প্রথমবার কাজ করলাম। ঠিকঠাকভাবে কাজটি হয়েছে। চারদিন শুটিং করেছি। মধ্যরাত পর্যন্ত শুটিং করতে হয়েছে। কষ্ট হয়েছে। কিন্তু শুটিং শেষে দেখলাম পুরোপুরি স্ট্যান্ডার্ড একটি কাজ হয়েছে। নাটকটি নিয়ে আমি আশাবাদী।’

পরিচালক হাসান রেজাউল বলেন, ‘আমি সাহিত্য নির্ভর কাজগুলো বেশি করে থাকি। এর আগে হরিশংকর জলদাস, রবীন্দ্রনাথ ঠাকুর, সেলিম আল দীন, শামসুল হকের মতো লেখকদের সাহিত্যকর্ম নিয়ে কাজ করেছি। এবার জহির রায়হানের উপন্যাস থেকে নাটক বানালাম।’

নির্মাতা আরও বলেন, ‘দুদিন আগে শুটিং শেষ হয়েছে। সবাই খুব মন দিয়ে কাজ করেছেন। রোমান্টিক গল্পের এ নাটক দর্শকদের ভালো লাগবে বলে আশা রাখি। আসছে ঈদে নাটকটি বেসরকারি টিভি চ্যানেল এনটিভিতে প্রচার হবে।’ এছাড়া ‘শেষ বিকেলের মেয়ে’ নামটি পরিবর্তন হতে পারে বলেও তিনি জানান।

ঢাকাটাইমস/২২ মে/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :