সুপেয় পানি সরবরাহে ওয়াসার সক্ষমতা বাড়ানোর তাগিদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মে ২০১৯, ১৭:২৫
ফাইল ছবি

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করতে ওয়াসার সক্ষমতা বাড়াতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের পরামর্শ দেয়া হয়েছে।

সভায় ভূগর্ভস্থ পানির ব্যবহার কমিয়ে ভূউপরিস্থ পানির ব্যবহার বৃদ্ধির লক্ষ্যে পুকুর, খাল, জলাশয় পুনঃখনন করার সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এই পরামর্শ দেয়া হয়।

কমিটির সদস্য পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, মো. মসিউর রহমান রাঙ্গা, শেখ আফিল উদ্দিন, বেগম রেবেকা মমিন, রাজী মোহাম্মদ ফখরুল, মো. শাহে আলম, মো. ছানোয়ার হোসেন এবং আব্দুস সালাম মুর্শেদী সভায় অংশগ্রহণ করেন।

এছাড়া বিশেষ আমন্ত্রণে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী ও গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম সভায় উপস্থিত ছিলেন।

কমিটি আগামী বর্ষা মওসুম আসার আগেই জলাবদ্ধতা দূরীকরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং ঢাকা সিটিতে বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতা যাতে দ্রুত সময়ে অপসরাণ করা যায় সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করে।

সভায় দেশের সিটি করপোরেশন ও পৌরসভাসমূহের কর আয় বাড়ানোর লক্ষ্যে বিদ্যমান কর ব্যবস্থা সংস্কার করার সুপারিশ করা হয়।

সভায় স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব, মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২২মে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :