কৃষক বেশে ধান কাটলেন ছাত্রলীগ সম্পাদক রাব্বানী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ মে ২০১৯, ১৮:২৮ | প্রকাশিত : ২২ মে ২০১৯, ১৮:২৬

কৃষকের ক্ষেতের ধান কোনো মজুরি ছাড়াই কেটে দেয়ার ঘোষণার পর সাভারে এক কৃষকের ক্ষেতের ধান কেটে দিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। বুধবার দুপুরে তাদের ধান কাটার নেতৃত্ব দেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। তিনি কৃষকের বেশে নেতাকর্মীদের সঙ্গে ধান কাটেন এবং কৃষকের গোলায় তা পৌঁছে দিয়ে আসেন।

এর আগে ছাত্রলীগের সভাপতি রেদওয়ানুল চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশজুড়ে ধান কাটা শ্রমিকের মজুরি তুলনামূলকভাবে বেশি হওয়ায় এবং মজুরি স্বল্পতার কারণে বেশকিছু অঞ্চলের কৃষকরা পাকা ধান কাটতে হিমশিম খাচ্ছেন। এমতাবস্থায় বাংলাদেশ ছাত্রলীগ এর অন্তর্গত সকল বিশ্ববিদ্যালয়, মহানগর, জেলা, উপজেলা, থানা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ডসমূহের সকল ছাত্রলীগ কর্মী কৃষকের প্রয়োজনীয়তা অনুসারে স্বেচ্ছাসেবক হিসেবে পাশে থাকবে। ধান কাটাসহ সর্বাত্মক সহযোগিতা করার জন্য ছাত্রলীগের সবার প্রতি আহ্বান জানানো হয়।

কৃষকের বিশেষ প্রযে়াজনে ছাত্রলীগের কৃষি শিক্ষা বিষয়ক সম্পাদক এস এম মাসুদুর রহমান মিঠু এবং কৃষি শিক্ষা বিষয়ক সম্পাদক মিজানুর রহমান রুদ্র, মিয়া মোহাম্মদ রুবেল এবং রবিউল ইসলাম হাসিবের সঙ্গে যোগাযোগের পরামর্শ দেয়া হয়।

সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশের পর সেখানে থাকা নাম্বারে যোগাযোগ করেন সাভারের একজন কৃষক। ফোন পেয়ে ঘটনাস্থলে পৌঁছে শুকুর আলী নামের ওই কৃষকের ক্ষেতের ধান কাটতে কৃষকের বেশে মাঠে নামেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। রাব্বানীর নেতৃত্বে এসময় ধান কেটে দেন কেন্দ্রীয় ছাত্রলীগের নেতাকর্মী ও স্থানীয় নেতাকর্মীরা। কাটা শেষে ধান ওই কৃষকের গোলায় পৌঁছে দেন।

(ঢাকাটাইমস/২২মে/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :