এনডিসি টিমের পুলিশ সদরদপ্তর পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মে ২০১৯, ১৯:১২

ন্যাশনাল ডিফেন্স কলেজে প্রশিক্ষণরত ন্যাশনাল ডিফেন্স কোর্সের (এনডিসি) ২০১৯ প্রশিক্ষণার্থী কর্মকর্তারা প্রশিক্ষণের অংশ হিসেবে পুলিশ সদরদপ্তর পরিদর্শন করেছেন।

বুধবার দুপুরে মেজর জেনারেল মো. মুশফেকুর রহমানের নেতৃত্বে প্রতিনিধিদলটি পুলিশ সদরদপ্তরে আসে।

এনডিসি টিমের পরিদর্শন উপলক্ষে অতিরিক্ত আইজিপি (এএন্ডও) ড. মো. মইনুর রহমান চৌধুরীর সভাপতিত্বে পুলিশ সদরদপ্তরের সম্মেলনকক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় অতিরিক্ত ডিআইজি (ট্রেনিং-১) মো. মিজানুর রহমান বাংলাদেশ পুলিশের মিশন, ভিশন, ইতিহাস, ঐতিহ্য, মহান মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ অবদান, আইন-শৃঙ্খলা রক্ষায় গৃহীত পদক্ষেপ, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অনবদ্য ভূমিকা, কৌশলগত পরিকল্পনা, সীমাবদ্ধতা এবং ভবিষ্যৎ পরিকল্পনা ইত্যাদি প্রতিনিধিদলের সামনে তুলে ধরেন। মহান মুক্তিযুদ্ধে পুলিশের বীরোচিত ভূমিকার ওপর একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

পরে প্রশ্ন-উত্তর পর্বে প্রতিনিধিদলের সদস্যরা অপরাধ দমন, কমিউনিটি পুলিশিং, পুলিশি সেবা প্রদান, মানব পাচার ইত্যাদি সম্পর্কে জানতে চান। পুলিশ সদরদপ্তরের ডিআইজি (অপারেশনস্) মাহবুবুর রহমান, ডিআইজি (এইচআর) এস এম রুহুল আমিন, ডিআইজি (লজিস্টিকস্) মো. হারুন আর রশিদ, অতিরিক্ত ডিআইজি মো. মনিরুজ্জামান, অতিরিক্ত ডিআইজি এস এম আক্তারুজ্জামান প্রমুখ কর্মকর্তারা প্রতিনিধিদলের সদস্যদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

সভাপতির বক্তব্যে অতিরিক্ত আইজিপি (এএন্ডও) ড. মো. মইনুর রহমান চৌধুরী বলেন, এনডিসি টিমের এ সফর পুলিশ ও সশস্ত্র বাহিনীর মধ্যে বিরাজমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় করবে। এর ফলে সশস্ত্র বাহিনী ও পুলিশ সদস্যদের মধ্যে পারস্পরিক শ্রদ্ধাবোধ ও সম্প্রীতি বাড়বে।

প্রতিনিধিদলের প্রধান বাংলাদেশ পুলিশের প্রশংসা করে বলেন, সাম্প্রতিক সময়ে দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা এবং আইন-শৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে দৃশ্যমান উন্নয়ন ঘটেছে। তিনি এনডিসি প্রশিক্ষণার্থীদের উষ্ণ অভ্যর্থনা ও আন্তরিক আতিথেয়তা প্রদানের জন্য বাংলাদেশ পুলিশের আইজিপি এবং পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান।

প্রতিনিধিদলে সশস্ত্র বাহিনী, প্রশাসন, বাংলাদেশ পুলিশ এবং ৩১ জন বিদেশি প্রশিক্ষণার্থীসহ মোট ৮৫ জন কর্মকর্তা ছিলেন। এর আগে বাংলাদেশ পুলিশের আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর সাথে প্রতিনিধিদলের প্রধান মেজর জেনারেল মো. মুশফেকুর রহমান সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় তারা পরস্পর শুভেচ্ছা স্মারক বিনিময় করেন।

(ঢাকাটাইমস/২২মে/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :