বেড়ানোর কথা বলে দুই বন্ধুকে অপহরণ, গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক, সাভার
 | প্রকাশিত : ২২ মে ২০১৯, ১৯:৪৯

গাজীপুর থেকে অপহৃত দশম শ্রেণি পড়ুয়া দুই শিক্ষার্থীকে অপহরণের এক দিন পর সাভারের আশুলিয়া থেকে তাদের উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে অপহৃতের এক বন্ধুসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার সকালে আশুলিয়ার জামগড়া এলাকার একটি বাড়ি থেকে অপহৃত দুই শিক্ষার্থীকে উদ্ধার করা হয়।

অপহৃত উজ্জল খান (১৮) গাজীপুর জেলার কালিয়াকৈর থানার মৌচাক গ্রামের জসিম উদ্দিন খান এর ছেলে ও মেহেদী হাসান শুভ (১৮) একই এলাকার জহির হোসেন এর ছেলে। তারা স্থানীয় একটি স্কুলের দশম শ্রেণির শিক্ষার্থী।

আটককৃত অপহরণকারী হলেন মো. মহিন (১৮)। তিনি বগুড়া জেলার সোনাতলা থানার রানীপাড়া গ্রামের মো. ফিরোজের ছেলে। তিনি একই এলাকায় বসবাস করে শুভ ও উজ্জলের সাথে একই ক্লাসে শ্রেণিতে পড়েন।

অপহৃত দুই শিক্ষার্থী জানায়, মঙ্গলবার সকালে ৮টার দিকে গাজীপুর জেলার কালিয়াকৈর এলাকার নিজ বাড়ি থেকে তাদের ফোনে ডেকে নেন সহপাঠী বন্ধু মহিন। পরে মহিন বেড়ানোর কথা বলে আশুলিয়ার জামগড়া এলাকায় নিয়ে এসে একটি বাড়িতে তাদের আটকে রাখেন। এ সময় মহিনের সঙ্গীয় জামগড়া এলাকার হিমেল, মিজানসহ বেশ কয়েকজন তাদের মারধর করে। এক পর্যায়ে মুঠোফোনে তাদের পরিবারের কাছে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করেন অপহরণকারীরা। এ ঘটনায় থানায় অভিযোগ দায়েরের পর বিকাশের মাধ্যমে ১০ হাজার টাকা পাঠানোর সূত্র ধরে অপহরণকারীদের অবস্থান নিশ্চিত হয় পুলিশ। পরে বুধবার সকালে আশুলিয়ার জামগড়া এলাকার একটি বাসা থেকে তাদের উদ্ধার করে পুলিশ। এসময় পুলিশ মহিনকে আটক করতে পারলেও বাকিরা পালিয়ে যায়।

আশুলিয়া থানার ওসি (তদন্ত) জাবেদ মাসুদ জানান, এঘটনায় বুধবার দুপুরে থানায় একটি মামলা দায়েরের পর গ্রেপ্তারকৃতদের সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। একই সাথে অপহরণের ঘটনায় জড়িত বাকি আসামিদের আটকের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

ঢাকাটাইমস/২২মে/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :