‘অভাগিনী মা’ চম্পা

বিনোদন প্রতিবেদক
| আপডেট : ২৩ মে ২০১৯, ১৩:৩১ | প্রকাশিত : ২৩ মে ২০১৯, ১৩:২৯

আশির দশকে চলচ্চিত্র জগতে এসেছিলেন চিত্রনায়িকা চম্পা। বহু ছবিতে বহু চরিত্রে তাকে দেখা গেছে। বৈচিত্রময় চরিত্রে অভিনয় করে নিজেকে তিনি তৈরি করেছিলেন সেরা নায়িকাদের একজন হিসেবে। সেই চম্পা বর্তমানে চলচ্চিত্রে অনিয়মিত হলেও অভিনয় ছাড়েননি একেবারে। ভোলেননি সেই নানা ঢঙের অভিনয়ও। তাইতো এবার টিভির পর্দায় অভাগিনী এক মায়ের চরিত্রে দেখা যাবে তাকে।

চম্পার চরিত্রটিকে কেন্দ্র করেই নির্মিত হয়েছে একটি গোটা টেলিছবি। নাম ‘অভাগিনী মা’। মানস পালের লেখা গল্পে এটি পরিচালনা করেছেন গোলাম হাবিব লিটু। এখানে চম্পাকে দেখা যাবে একজন দুঃখী মায়ের চরিত্রে। তার মেয়ের চরিত্রে অভিনয় করেছেন হালের জনপ্রিয় তারকা শবনম ফারিয়া।  

পরিচালক গোলাম হাবিব লিটু বলেন, ‘চম্পা আপাকে ভেবেই আমরা পুরো চিত্রনাট্যটি তৈরি করেছি। আমরা চেয়েছি উনার অভিনয় প্রতিভাকে সম্পূর্ণ কাজে লাগাতে। কারণ আমাদের দেশে তার বয়সী অভিনয়শিল্পীদের ভেবে খুব একটা কাজ হয় না। চম্পা আপা প্রত্যাশার চেয়েও ভালো অভিনয় করেছেন। আশা করি, টেলিছবিটি দর্শকদের ভালো লাগবে।’

টেলিছবিটির গল্পে দেখা যাবে, রিনি ও নীল দুই বন্ধু। মর্জিনা (চম্পা) নামের এক নারীকে খুঁজে চলেছে তারা। এ জন্য শহর থেকে প্রথমবারের মতো গ্রামে যায়। কিন্তু কেন এই নারীকে খুঁজছে তারা? রিনি ব্যাপারটা জানলেও নীল কিছুই জানে না। নীলের কোনো প্রশ্নের জবাবও দেয় না রিনি। অনেক খুঁজে অবশেষে মর্জিনার সন্ধান পায় তারা।

মর্জিনাকে বলে, তারা ‘ইচ্ছে পূরণ’ নামের একটি এনজিও থেকে এসেছে। যার কাজ বাংলাদেশের প্রত্যেকটা গ্রামে গিয়ে একটা করে দরিদ্র পরিবার নির্বাচন করে তাদের ইচ্ছে পূরণ করা। মর্জিনার যেন খুশি আর ধরে না। সে স্বপ্ন দেখতে শুরু করে। কারণ কখনোই সে ভাবেনি তার জীবনে এমন সৌভাগ্য এসে ধরা দেবে। কিন্তু সময় পার হওয়ার সঙ্গে মর্জিনার স্বপ্নগুলো রহস্যে রূপ নিতে থাকে।

কী সেই রহস্য? সেসব দেখা যাবে টেলিভিশনের পর্দায়। শুক্রবার ‘অভাগিনী মা’ টেলিছবিটি বিকাল ২টা ৪৫ মিনিটে চ্যানেল আইতে প্রচারিত হবে। এর বিভিন্ন চরিত্রে চম্পা ও শবনম ফারিয়া ছাড়াও অভিনয় করেছেন জীবন রায়, বাবু, সোহেলী ও বৃষ্টি প্রমুখ।

ঢাকাটাইমস/২৩ মে/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :