ঈদে গান শোনাবেন মন্ত্রী পলক

প্রকাশ | ২৩ মে ২০১৯, ১৫:৫২

বিনোদন প্রতিবেদক

বর্তমান সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রীর দায়িত্ব সামলাচ্ছেন নাটোরের ছেলে জুনাইদ আহমেদ পলক। ভালো একজন রাজনীতিবিদ হিসেবে তিনি নিজ জেলাসহ সারা দেশে পরিচিত। তবে তিনি যে ভালো গানও করেন এটাও অনেকের অজানা নয়। অনেক অনুষ্ঠানে তাকে মাইক্রোফোন হাতে গান শোনাতে দেখা গেছে। সেই মন্ত্রী পলক এবার গান শোনাবেন টেলিভিশনের পর্দায়।

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে বেসরকারি চ্যানেল আরটিভির জন্য নির্মিত হয়েছে ‘আড্ডা গানে ঈদ’ নামে একটি অনুষ্ঠানে। এই অনুষ্ঠানেই টেলিভিশন দর্শকদের গান শোনাবেন জুনাইদ আহমেদ পলক। আরটিভি কর্তৃপক্ষ জানান, দেশাত্মবোধক গানের মাধ্যমে পরিবেশনা শুরু করবেন পলক। এরপর একে একে তার পছন্দের শিল্পীদের মধ্যে আজম খান, লাকী আখন্দ, হ্যাপী আখন্দ এবং আইয়ুব বাচ্চুর গান গাইবেন।

সম্প্রতি রাজধানীর বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে অনুষ্ঠানটির দৃশ্যধারণ সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন সঙ্গীতশিল্পী হাসান আবিদুর রেজা জুয়েল। প্রযোজনা করবেন শিবলী জিয়া। আরটিভির ঈদ অনুষ্ঠানমালার তৃতীয় দিন বিকাল ৫টা ২০ মিনিটে পলকের ‘আড্ডা গানে ঈদ’ অনুষ্ঠানটি প্রচারিত হবে বলে জানিয়েছে আরটিভি কর্তৃপক্ষ।

জুনাইদ আহমেদ পলক ১৯৮০ সালে নাটোরের সিংড়া উপজেলার তেলিগ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৯৫ সালে সিংড়া দমদমা পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ১৯৯৭ সালে রাজশাহী কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরবর্তীতে ঢাকা কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে ¯œাতকোত্তর এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনে এল.এল.বি ডিগ্রি নিয়ে সুপ্রিম কোর্টে আইন পেশায় নিয়োজিত হন।

বাবা মরহুম ফয়েজ উদ্দিনের পদানুসরণ করে জুনাইদ আহমেদ পলক মাত্র ২০ বছর বয়সে বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একজন সদস্য হিসেবে রাজনীতিতে যোগ দেন। এরপর ২৮ বছর বয়সে ২০০৭ সালে সিংড়া নির্বাচনী এলাকা থেকে দলটির মনোনয়ন পান। এরপর থেকেই শুরু রাজনীতিক পলকের উত্থান। এতদিন সাংসদ পলককে টিভির পর্দায় দেখেছেন দর্শক। এবার দেখবেন গায়ক পলককে।

ঢাকাটাইমস/২৩ মে/এএইচ