পাহাড়ে সন্ত্রাস বন্ধ ও অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে সমাবেশ

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মে ২০১৯, ২১:৩২

পাহাড়ে  চলমান সন্ত্রাস গুম, খুন, অপহরণ, মুক্তিপণ,  চাঁদাবাজি  বন্ধ ও  অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে রাঙামাটিতে মানববন্ধন ও সমাবেশ করেছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এই কর্মসূচি পািলত হয়।
এসময় বক্তারা বলেন, ‘পার্বত্য শান্তি চুক্তির পরও পাহাড়ে সন্ত্রাসীরা গুম, খুন, অপহরণ, মুক্তিপণ ও চাঁদাবাজি চালিয়ে যাচ্ছে। তাদের হাতে বাসায় পর্যন্ত  কেউ নিরাপদ নয়। সম্প্রতি বান্দরবান ও রাঙামাটির রাজস্থলীতে বাসায় ডুকে সন্ত্রাসীরা আওয়ামী লীগের কর্মীদের হত্যা করেছে।

এসব বন্ধের জন্য বারবার দাবি জানিয়ে আসলেও সরকার অবৈধ অস্ত্র উদ্ধারে প্রত্যাশিত ব্যবস্থা নিচ্ছে না, বরং হত্যা এবং অপহরণ বেড়েই চলছে। পাহাড়ে চাঁদাবাজি করে অবৈধ অস্ত্র কিনছে সন্ত্রাসীরা। সেসব অস্ত্র দিয়ে পাহাড়ের নিরীহ মানুষকে হত্যা করছে।’

বক্তারা এসব হত্যা বন্ধ, সন্ত্রাসীদের গ্রেপ্তার, অবৈধ অস্ত্র উদ্ধার ও পার্বত্য চট্টগ্রামকে সকল মানুষের বাসযোগ্য করে তোলার আহবান জানান।   

বাঙালি ছাত্র পরিষদের সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এতে পার্বত্য নাগরিক পরিষদের আহবায়ক জামাল উদ্দিন, বাঙালি ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক আবদুল মান্নান, রাঙামাটি সরকারি কলেজ শাখার সভাপতি ফয়েজ আহম্মদ ও সাধারণ সম্পাদক জুবায়ের আহম্মদ।

(ঢাকাটাইমস/২৩মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :