পর্তুগালে বৃহত্তর নোয়াখালী অ্যাসোসিয়েশনের ইফতার

প্রকাশ | ২৩ মে ২০১৯, ২২:৩১

রনী মোহাম্মদ, পর্তুগাল

পর্তুগালস্থ বৃহত্তর নোয়াখালী অ্যাসোসিয়েশন লিসবনে বৃহৎ ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে। বুধবার লিসবনের স্থানীয় রেই দি ইন্ডিয়া রেস্টুরেন্টে এ ইফতার মাহফিল হয়।

মাহফিলে সংগঠনের সভাপতি হুমায়ুন কবির জাহাঙ্গীরের সভাপতিত্বে এবং মনজুরুল হোসেন জিন্নাহর পরিচালনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাস লিসবনের রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিক। ইফতার মাহফিলে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম আজাদ। এসময় তিনি আগত মেহমানদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন, ইফতার মাহফিলে এসে আয়োজনকে সার্থক করার জন্য।

বক্তব্য রাখেন রাষ্ট্রদূত ও সংগঠনের প্রধান উপদেষ্টা রানা তাসলিম উদ্দিন। এ সময় রাষ্ট্রদূত তার সংক্ষিপ্ত আলোচনায় বলেন, প্রবাসে আমাদের কমিউনিটিকে শক্তিশালী করতে এমন উদ্যোগ খুবই প্রশংসনীয়। এছাড়া এই সংগঠনের নানান কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন এবং আশা প্রকাশ করেন ভবিষ্যতে এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

এসময় আরো উপস্থিত ছিলেন- দূতাবাসের প্রথম সচিব হাসান আবদুল্লাহ তৌহিদ, সংগঠনের উপদেষ্টা সিদ্দীকুর রহমান, সহ-সভাপতি মিজানুর রহমান মাসুদ, মাঈন উদ্দিন, সাধারণ সম্পাদক আবুল বাশার, সহ-সাধারণ সম্পাদক তবারক হোসেন তপু, রনি মোহাম্মদ, সাংগঠনিক সম্পাদক ইমরান ভুইয়া, আল মাসুদ সুমন, রাজীব আল মামুন মোহন, মাহবুব আলম, নাঈম হাসান পাবেল, ফুহাদ হোসেন, শফি উল্লাহ, আবদুল্লাহ আল মামুন, মনির হোসেন, শেলী আহমেদ প্রমুখ।

এছাড়া অতিথিদের মধ্যে ছিলেন কমিউনিটি ব্যক্তিত্ব লেহাজ উদ্দিন, শিশুসাহিত্যিক ও ছড়াকার মোরশেদ কমল, শাহ জাহান মিয়া, কাজী ইমদাদ মিয়া, আবদুর রাজ্জাক, এ.কে রাকীব, কবি সরদার আহমেদ রায়হান, মো. রাসেল, ইমরান হোসেন, মিজানুর রহমান, মো. সম্রাট, শাহীন সাঈদ, জিল্লু রহমান, নোমান লস্কর, জাহিদ কায়সার, আমজাদ হোসেন, রনি হোসাইনসহ লিসবনের বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের ব্যক্তিবর্গ, সাংবাদিক এবং সুশীল সমাজের প্রতিনিধিরা।

ইফতারের পূর্বে পর্তুগালে অবস্থানরত সকল মুসলমানসহ বিশ্ব মুসলিম উম্মাহর সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন বাংলাদেশ ইসলামী সেন্টারের দ্বিতীয় খতিব মো. হাসন মিয়া।

(ঢাকাটাইমস/২৩মে/এলএ)