‘রমজান সংযমের মাস’

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মে ২০১৯, ২২:৪৪

‘রমজান সংযমের মাস। রোজা মানুষের মনে আত্মশুদ্ধি ঘটায়। ধর্মীয়ভাবে ইসলামে এ মাসের ফজিলত অনেক।’

ফরিদপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে বৃহস্পতিবার সন্ধ্যায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এ কথা বলেন।

জেলার শহরের শেখ জামাল স্টেডিয়াম মাঠে প্যান্ডেল টানিয়ে এ ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

তিনি বলেন, ‘এই মাস মানুষকে সংযম হতে শেখায়, মনকে পবিত্র করে। রোজা পালনের মাধ্যমে আমরা আমাদের মনের কালিমা দূর করি এবং শান্তির পথের সন্ধান করি।’

মোশাররফ হোসেন আরো বলেন, ‘এই মাসে বেশি করে ধর্মীয় চর্চা করতে হবে, এতে মনও পবিত্র হয়, আর সৃষ্টিকর্তার অনুগত লাভ করা সহজ হয়।’

জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহার সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভী, সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ঝর্ণা হাসান, ফরিদপুর পৌরসভার মেয়র শেখ মাহাতাব আলী, জেলা যুবলীগের সভাপতি এএইচএম ফোয়াদ, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি ইমতিয়াজ হাসান রুবেল, ফরিদপুর চেম্বারের সভাপতি সিদ্দিকুর রহমান প্রমুখ।

ইফতার শুরুর আগে বিশেষ মোনাজাত করা হয়। এ মোনাজাতে দেশ ও জাতির কল্যাণ কামনা করা হয়।

এর আগে জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় অংশ নেন সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

(ঢাকাটাইমস/২৩মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত