আসগারই আমার অধিনায়ক: গুলবদিন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ মে ২০১৯, ১৬:৫৫ | প্রকাশিত : ২৪ মে ২০১৯, ১৪:০৮

আন্তর্জাতিক ক্রিকেটে স্বপ্নের উত্থান। তবে বিশ্বকাপের ঠিক আগেই বিতর্কে জড়িয়ে পড়ে আফগান ক্রিকেট। আইসিসির ফ্ল্যাগশিপ টুর্নামেন্টের মাস দুয়েক আগে নেতৃত্বে বড়সড় রদবদল করে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। কোচ তথা টিম ম্যানেজমেন্টকে কিছু না জানিয়েই ক্যাপ্টেন্সি থেকে সরিয়ে দেওয়া হয় আসগার আফগানকে। পরিবর্তে আলাদা আলাদা ফরম্যাটে পৃথক ক্যাপ্টেন বেছে নেওয়া হয়।

বিষয়টা ভালোভাবো নেননি আফগান ক্রিকেটাররা। মোহম্মদ নবী, রশীদ খানের মতো দলের গুরুত্বপূর্ণ তারকারা প্রকাশ্যেই বোর্ডের এমন সিদ্ধান্তের সমালোচনা করেন। আসগরের অপসারণ অক্রিকেটীয় কারণে বলে রশীদরা পাশে দাঁড়ান তাদের প্রিয় নেতার। যদিও তাতে এসিবির সিদ্ধান্ত বদল হয়নি। তাদের নির্বাচিত ক্যাপ্টেন হিসাবে বিশ্বকাপে জাতীয় দলের নেত্বের দায়ভার চাপে গুলবদিন নাইবের কাঁধে।

যার সুদৃঢ় অধিনায়কত্বে আফগান ক্রিকেটের শক্তিশালী হয়ে ওঠা সেই আসগারের প্রতি অবিচারের প্রসঙ্গ মন থেকে উড়িয়ে দিতে পারছেন না বর্তমান ক্যাপ্টেন নাইবও। তাই তিনি দলের ঐক্য বজায় রাখতে অত্যন্ত তৎপর। বিশ্বকাপ শুরুর ঠিক আগে আইসিসির অনুষ্ঠানে নাইব জানান যে, হতে পারে এই মুহূর্তে আফগানিস্তানের নেতৃত্ব তাঁর হাতে রয়েছে। তবে আসগর আফগানকে এখনও নিজের ক্যাপ্টেন মনে করেন তিনি।

নাইব বলেন, ‘আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডের বিরুদ্ধে আমরা শেষ যে ক’টা ম্যাচ খেলেছি, আসগার আমাকে প্রভূত সাহায্য করেছে। ও আমাকে গাইড করেছে। আমার কাছে আসগার শুধু একজন দলের ক্রিকেটার নয়, ও এখনও আমার ক্যাপ্টেন।’

গুলবদিন আরো বলেন, ‘আসগারের সমর্থন দরকার আমার। শুধু ওর নয়, বরং নবী, রশীদের মতো দলের সব অভিজ্ঞ ক্রিকেটারেরই সমর্থন প্রয়োজন। আমাদের সবার একটাই লক্ষ্য, আমরা আফগানিস্তানের হয়ে মাঠে নামতে চাই একজোট হয়ে। দল হিসাবে আমরা লড়তে চাই। তা সে যেই ক্যাপ্টেন হোক না কেন।’

(ঢাকাটাইমস/২৪ মে/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :