প্রস্তুতি ম্যাচে ব্যাট করছে দ. আফ্রিকা ও পাকিস্তান

প্রকাশ | ২৪ মে ২০১৯, ১৬:০০ | আপডেট: ২৪ মে ২০১৯, ১৬:৫৪

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের আজ প্রথম দিন মুখোমুখি হয়েছে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা এবং পাকিস্তান ও আফগানিস্তান। কার্ডিফে লঙ্কানদের বিপক্ষে টস হেরে ব্যাট করছে প্রোটিয়ারা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৬.২ ওভারে ১ উইকেটে ৪৭ রান।

অন্যদিকে, ব্রিস্টলে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাট করছে পাকিস্তান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ওভারে ৬.১ ওভারে বিনা উইকেটে ৩৫ রান।

বিশ্বকাপ শুরুর আগে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ও পাঁচটি ওয়ানডে ম্যাচ খেলেছে পাকিস্তান। সিরিজে একটি ম্যাচ পরিত্যক্ত হলেও বাকি সব ম্যাচে হেরেছে সরফরাজ আহমেদের দল। অন্যদিকে, আফগানিস্তানও বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলেছে। দুই ম্যাচের ওয়ানডে সিরিজটি ১-১ ড্র হয়। তার আগে আফগানরা স্কটল্যান্ডের বিপক্ষে দুইটি ওয়ানডে ম্যাচ খেলে। ওই সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হলেও দ্বিতীয় ম্যাচটিতে জয় পায় আফগানরা।

এদিকে বিশ্বকাপের মঞ্চে পা রাখার আগে স্কটল্যান্ডের বিপক্ষে দুইটি ওয়ানডে ম্যাচ খেলেছে শ্রীলঙ্কা। তবে, দুইটি ম্যাচের মধ্যে একটি ম্যাচ পরিত্যক্ত হয়। বাকি ম্যাচে জয় পায় লঙ্কানরা। দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ সামনে রেখে ইউরোপে কোনো সিরিজ না খেললেও বিশ্বকাপে তারা শক্তিশালী দল। প্রস্তুতি ম্যাচে আগামী ২৬ মে পাকিস্তানের বিপক্ষে ও ২৮ মে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। দুইটি ম্যাচই অনুষ্ঠিত হবে কার্ডিফে।

(ঢাকাটাইমস/২৪ মে/এসইউএল)