প্রস্তুতি ম্যাচে শনিবার মুখোমুখি ইংল্যান্ড-অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মে ২০১৯, ১৬:১০

দ্বাদশ বিশ্বকাপে নিজেদের প্রথম প্রস্তুতিমূলক ম্যাচে আগামীকাল মুখোমুখি হবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। প্রস্তুতি ম্যাচে নিজেদের ভালোভাবে ঝালিয়ে নেয়ার লক্ষ্যে সাউদাম্পটনের রোজ বোলে শনিবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় মুখোমুখি হবে দল দুইটি। দিনের অন্য ম্যাচে লন্ডনের কেনিংটন ওভালে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। এই ম্যাচটিও শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায়।

দুর্দান্ত ফর্মে রয়েছে ইংল্যান্ড। বর্তমানে ওয়ানডে ক্রিকেটের এক নম্বর দল তারা। গেল সপ্তাহে নিজেদের মাটিতে পাকিস্তানকে পাঁচ ম্যাচের সিরিজে নাস্তানাবুদ করেছে ইংলিশরা। ৪-০ ব্যবধানে সিরিজ জিতে নেয় ইয়োইন মরগ্যানের দল। পুরো সিরিজেই পাকিস্তানের উপর আধিপত্য বিস্তার করে খেলেছে তারা। এমনকি গেল তিন বছর যাবত ওয়ানডে ক্রিকেটে অন্যতম সেরা সাফল্যই পেয়ে যাচ্ছে ইংল্যান্ড।

তাই এবার দেশের মাটিতে নিজেদের কন্ডিশনে আসন্ন বিশ্বকাপে নিজেদের সেরাটা দিতে উদগ্রীব হয়ে আছে ইংল্যান্ড। এমনটাই বলেন ইংলিশ অধিনায়ক মরগ্যান, ‘বিশ্বকাপে আমরা ভালো পারফরম্যান্স করতে চাই। আমাদের এবারের দলটি অনেক বেশি ভারসাম্যপূর্ণ। এই দলটিই গেল তিন বছর ধরে এক সাথে খেলছে। খুব বেশি পরিবর্তন হয়নি। তাই আমাদের বোঝাপড়াও খুব বেশি। মূল লড়াইয়ে নামার আগে দু’টি প্রস্তুতিমূলক ম্যাচ। খুবই গুরুত্বপূর্ণ এই ম্যাচ দুইটি। নিজেদের আরও ভালোভাবে ঝালিয়ে নেয়ার সুযোগ পাবে সবাই। আমরাও এই সুযোগ কাজে লাগাতে চাই।’

২০১৭ সালের জানুয়ারিতে ওয়ানডে ফরম্যাটে সাফল্য পায় অস্ট্রেলিয়া। এরপর দীর্ঘ দিন কোন দ্বিপক্ষীয় সিরিজ ও টুর্নামেন্টে জয়ের স্বাদ পায়নি অসিরা। কিন্তু বিশ্বকাপের আগ মূর্হুতে হঠাৎ করেই ঘুড়ে দাঁড়িয়েছে অস্ট্রেলিয়া। অ্যারোন ফিঞ্চের অধীনে সেরা ক্রিকেট প্রদর্শনে ব্যস্ত তারা। ভারতের মাটিতে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়েও শেষ তিন ম্যাচ জিতে সিরিজ নিজেদেরে করে নিয়েছে অজিরা।

এরপর সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচের সিরিজে ৫-০ ব্যবধানে জিতে নেয় অসিরা। শেষ দু’টি দ্বিপক্ষীয় সিরিজের পারফরম্যান্সে নিজেদের আত্মবিশ্বাস ফিরে পেয়েছে অস্ট্রেলিয়া। এছাড়া বল টেম্পারিং কেলেঙ্কারীর দায়ে নিষিদ্ধাদেশ কাটিয়ে দলের ফিরেছেন দুই তারকা খেলোয়াড় স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। তাই আসন্ন বিশ্বকাপে শিরোপা ধরে রাখতে বদ্ধ পরিকর বর্তমান চ্যাম্পিয়নরা।

তাই প্রস্তুতিমূলক ম্যাচে ভালো করতে চান অস্ট্রেলিয়ার অধিনায়ক ফিঞ্চ, ‘বিশ্বকাপের আগে প্রস্তুতিমূলক ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ। দু’টি ম্যাচ দিয়ে নিজেদের অবস্থা ভালোভাবে বুঝতে পারা যায়। প্রস্তুতিমূলক হলেও ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটি আমাদের জন্য বড় পরীক্ষা। দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে জয়ের লক্ষ্য থাকবে আমাদের।’

ইংল্যান্ডের দ্বিতীয় ও শেষ প্রস্তুতিমূলক ম্যাচ ২৭ মে। লন্ডনে আফগানিস্তানের মুখোমুখি হবে তারা। একই দিন শ্রীলংকার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া।

(ঢাকাটাইমস/২৪ মে/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :