মোবাইল চার্জার মুখে দেয়ায় শিশুর মৃত্যু

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ মে ২০১৯, ১৬:২১ | প্রকাশিত : ২৪ মে ২০১৯, ১৬:১৮

চার্জ দেয়া মোবাইল ফোনের চার্জার মুখে দেয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শিশুর মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে ভারতের দিল্লির মুস্তফাবাদে। 

বাড়ির কোন সদস্য মোবাইল ফোন চার্জ করার জন্য চার্জ অন করেছিলেন। এর পরে ফোন চার্জ হয়ে গেলে চার্জার থেকে ফোন খুলে নিয়েও চার্জারের সুইচ বন্ধ করা হয়নি। এদিকে শুক্রবার মেয়েকে নিয়ে বাপের বাড়ি এসেছিলেন রাজিয়া। দিল্লির মুস্তাফাবাদের বাসিন্দা তিনি। গত শুক্রবার বুলন্দশহরের জাগাঙ্গিরবাদে মায়ের সঙ্গে দেখা করতে আসেন রাজিয়া।

শনিবার খেলার ছলে রাজিয়ার দুই বছরের কন্যা চার্জারটি মুখে পুরে নিয়েছিল। সেই সময় চার্জারে সুইচ অন অবস্থায় পরে ছিল। এই পরেই বিদ্যুৎপৃষ্ঠ হয়ে শিশুটির মৃত্যু হয়েছে। জাহাঙ্গিরবাদ থানার অফিসার জানিয়েছেন, ‘পরিবার আমাদের সঙ্গে যোগাযোগ করেন নি। তাই এই বিষয়ে কোন অভিযোগ দায়ের হয়নি। তবে কেউ এসে অভিযোগ দায়ের করতে আইনানুগ ব্যবস্থা নেবে পুলিশ।’

এই ঘটনা নিঃসন্দেহে অনেকের চোখ খুলে দেবে। অনেকের বাড়িতেই ছোট শিশুরা রয়েছে। প্রাকৃতিক প্রবণতা অনুযায়ী সব কিছু মুখে দেওয়ার চেষ্টা করে শিশুরা। অনেক সময়েই আমরা ফোনের চার্জ শেষ হয়ে গেলেও চার্জার বন্ধ করতে ভুলে যাই। তবে শুধু ফোন নয়, ল্যাপটপ সব বিভিন্ন ইলেকট্রনিক প্রোডাক্টের চার্জারের কাজ শেষ হয়ে গেলে তা বন্ধ করতে ভুলে যান অনেকে।

(ঢাকাটাইমস/২৪মে/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :