দ. আফ্রিকার সংগ্রহ ৩৩৮

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মে ২০১৯, ১৯:২৭

বিশ্বকাপে শনিবার প্রস্তুতি ম্যাচের প্রথম দিন শ্রীলঙ্কার বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩৩৮ রান সংগ্রহ করেছে দক্ষিণ আফ্রিকা। কার্ডিফে অনুষ্ঠিত এই ম্যাচে দলের পক্ষে সর্বোচ্চ ৮৮ রান করেছেন অধিনায়ক ফাফ ডু প্লেসিস। ৬৯ বলে সাতটি চার ও চারটি ছক্কার সাহায্যে এই রান করেন তিনি।

এছাড়া ওপেনার হাশিম আমলা করেন ৬৫ রান। শেষ দিকে ১৩ বলে ২৬ রান করেন ক্রিস মরিস। ৩৫ রান করেন আন্দিল ফেলুকায়ো। ২৫ রান করে অপরাজিত থাকেন প্রিটোরিয়াস। শ্রীলঙ্কার বোলারদের মধ্যে সুরঙ্গা লাকমল ২টি, নুয়ান প্রদ্বীপ ২টি, ইসুরু উদানা ১টি, জীবন মেন্ডিস ১টি ও ধনঞ্জয়া ডি সিলভা ১টি করে উইকেট শিকার করেন।

বিশ্বকাপের মঞ্চে পা রাখার আগে স্কটল্যান্ডের বিপক্ষে দুইটি ওয়ানডে ম্যাচ খেলেছে শ্রীলঙ্কা। তবে, দুইটি ম্যাচের মধ্যে একটি ম্যাচ পরিত্যক্ত হয়। বাকি ম্যাচে জয় পায় লঙ্কানরা। দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ সামনে রেখে ইউরোপে কোনো সিরিজ না খেললেও বিশ্বকাপে তারা শক্তিশালী দল নিয়ে তারা বিশ্বকাপ খেলতে এসেছে।।

আগামী ৩০ মে ইংল্যান্ডে শুরু হবে আইসিসি বিশ্বকাপের ১২তম আসর। মূল টুর্নামেন্ট শুরুর আগে প্রতিটি দল দুইটি করে প্রস্তুতি ম্যাচ খেলবে।

(ঢাকাটাইমস/২৪ মে/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :