নওগাঁয় কৃষকের ধান কাটল জেলা ছাত্রলীগ

প্রকাশ | ২৪ মে ২০১৯, ১৯:৩৯

নওগাঁ প্রতিবেদক, ঢাকাটাইমস

ধান কাটার মজুর না পাওয়ায় বিপাকে আছেন কৃষক। আর সেই সমস্যা উপলব্ধি থেকে নওগাঁয় কৃষকের ধান কেটে দিলেন জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত নওগাঁ সদরের ১নং ওয়ার্ডের বালুডাঙ্গা এলাকার মাঠে কৃষক মোসলেম উদ্দিনের ১০কাঠা জমির ধান কেটে দেন তারা।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমানুজ্জামান সিউলের নেতৃত্বে ধান কাটায় আরো সহযোগিতা করেন, নওগাঁ জেলা জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একরামুল বারী ডলার, ছাত্রলীগ নেতা মাহাবুব কাদের ফাহিম, আরাফাত রহামান হিমেল, শীতল খান, স্পন্দন, তানজিদ, আল-আমিন, রাজা, রিফাত, নাদিম প্রমুখ।

কৃষকের ধান কেটে দেয়া প্রসঙ্গে জানতে চাইলে সিউল বলেন, কৃষি প্রধান জেলা নওগাঁ। নওগাঁর উৎপাদিত খাদ্যশষ্য আমাদের চাহিদা মিটিয়ে দেশের বিভন্ন স্থানে যায়। যা আমাদের গৌরবের বিষয়। কিন্তু নওগাঁসহ সারাদেশের কৃষক বর্তমানে শ্রমিক সংকটে পড়েছেন। আর কৃষকের সেই সমস্যার কথা ভেবেই ছাত্রলীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমাদের এই উদ্যোগ নেয় হয়েছে। আমাদের এটি একটি প্রচেষ্টা মাত্র। আমরা আশা করছি কৃষকের এমন সংকটময় সময়ে দলমত নির্বিশেষে সকলে কৃষদের ভাইদের পাশে দাঁড়াবেন।

তিনি আরো বলেন, আমাদের প্রধান খাদ্য ভাত, তাই ধানের মূল্য এবং চালের দামের ব্যবধান কমাতে হবে। চালের আমদানি বন্ধ করতে হবে। আর ন্যায্যমূল্যে সরাসরি কৃষকের কাছ থেকে ধান কিনতে প্রশাসন ও প্রান্তিক কৃষকের মাঝে সেতুবন্ধন গড়ে দিতে সর্বাত্মক প্রচেষ্টা থাকবে ছাত্রলীগের।

ঢাকাটাইমস/২৪মে/ ইএস