ভোটে জিতেই গো-রক্ষকদের তাণ্ডব, ৩ মুসলিমকে মারধর

প্রকাশ | ২৫ মে ২০১৯, ১২:৩৩

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস

ভারতে লোকসভা ভোটের ফল বেরতে না বেরতেই ফের শুরু হয়ে গেল গো-রক্ষকদের তাণ্ডব। গো-পাচারের অভিযোগে এক মহিলাসহ তিন মুসলিমকে গাছে বেঁধে মারধর করেছে গো-রক্ষকরা। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের সিওনিতে। এ ঘটনায় মামলা দায়ের হয়েছে এবং পুলিশ একজনে গ্রেপ্তার করেছে।

মারধরের শিকার হওয়া ব্যক্তিরা জানিয়েছেন, তাদের শুধু গাছে বেঁধেই পেটানো হয়নি, বাধ্য করানো হয়েছে ‘জয় শ্রী রাম’ ধ্বনি দিতেও। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, একটি গরু নিয়ে অটো রিকশায় চেপে সিওনি দিয়ে যাচ্ছিলেন এক মহিলাসহ তিন মুসলিম।

সেই খবর পৌঁছে যায় গো-রক্ষকদের কানে। সঙ্গে সঙ্গে লাঠি, বাঁশ নিয়ে অটো রিকশাটিকে তাড়া করেন গো-রক্ষকরা। ধরেও ফেলেন অটো রিকশার ওই তিন আরোহীকে। তারপর তাদের গাড়ি থেকে নামিয়ে একটি গাছের সঙ্গে বেঁধে ফেলা হয়। এক এক করে ধৃতদের বেধড়ক পেটাতে শুরু করেন গো-রক্ষকরা। পরে তাদের মাটিতে ফেলেও প্রচণ্ড মারধর করা হয়। ধৃতদের দিয়েই বেধড়ক পেটানো হয় মহিলাকে। রাস্তায় দাঁড়িয়ে তা দেখতে থাকেন পথচারীরা। তার পরেই ‘জয় শ্রী রাম’ ধ্বনি দিতে শুরু করেন গো-রক্ষকরা। ধৃত মুসলিমদেরও বাধ্য করানো হয় ‘জয় শ্রী রাম’ ধ্বনি দিতে।

গোটা ঘটনাটির ভিডিও পরে ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ওই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে এআইএমআইএম দলের প্রধান আসাদুদ্দিন ওয়াইসি তার টুইটে লেখেন, ‘মোদীর ভোটাররা এই ভাবে মুসলিমদের উপর অত্যাচার আবার শুরু করে দিল। এটাই নতুন ভারতের ছবি।’

ঢাকা টাইমস/২৫মে/একে