শঙ্কিত মরগ্যান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ মে ২০১৯, ১৭:৪৬ | প্রকাশিত : ২৫ মে ২০১৯, ১৪:০২

শুক্রবার অনুশীলনে বাম হাতের তর্জনীতে চোট পান স্বাগতিক অধিনায়ক ইয়ন মরগ্যান। আজকের অস্ট্রেলিয়ার সাথে প্রস্তুতি ম্যাচ খেলতে না পারলেও আশা করা যাচ্ছে আগামী সপ্তাহে বিশ্বকাপের প্রথম ম্যাচে ওপেন ব্যাটসম্যান হিসেবে খেলার জন্য তিনি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন। মরগ্যান ‘অ্যাজিয়াস বল’ নামক বলিং মেশিন দিয়ে ফিল্ডিং অনুশীলন করার সময় বাম হাতের তর্জনীতে আঘাত পান।

এক্স-রে ফলাফলে প্রথমে মরগ্যানের কপালে দুশ্চিনতার ভাঁজ পড়লেও পরবর্তীতে চিকিৎসকের আশাবাদী মতে কিছুটা স্বস্তি দেখা যায় তার চেহারায়। এক্স-রে পরীক্ষায় বলের আঘাতে মরগ্যানের বাম হাতের তর্জনীতে মৃদু ফাঁটল ধরা পড়ে।  তিনি অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলতে না পারলেও , দক্ষিণ আফ্রিকার জন্য দুঃসংবাদ হলো ৩০মে ইংল্যান্ডের ওভালে অনুষ্ঠিত হতে যাওয়া মূল পর্বের উদ্বোধনী ম্যাচে খেলতে দেখা যাবে এই অভিজ্ঞ ওপেনারকে।

দলের চিকিৎসকগণ এই অধিনায়ককে সতর্কতামূলক অবস্থানে রেখেছেন। চোট গুরুতর না হওয়ায় হাসাপাতালে ভর্তি হতে হয়নি। দুশ্চিন্তার বিষয় হলো ফাঁটল থেকে সম্পূর্ণ নিরাময়ের জন্য সময় প্রয়োজন হয় ৪ সপ্তাহ। আঙুলের অবস্থার অবনতি হলে স্বাগতিক এই অধিনায়কের গ্রুপ পর্বের জন্য অনিশ্চিত হয়ে যেতে পারেন। এমতাবস্থায় দলের হাল বহন করাটা অন্য কোনো খেলোয়াড়ের জন্য কষ্টকর হয়ে যেতে পারে।

এই সফল অধিনায়কের মত কেউ খেলার মাঠে এবং সাজঘরে দলকে প্রফুল্লতার সাথে পরিচালনা করতে পারবে না। মরগ্যানের অধিনায়কত্বে গত চার বছর যাবত র‌্যাঙ্কিংয়ে সেরা বলে বিবেচিত হচ্ছে ইংলিশরা। এবারের বিশ্বকাপ আসরে ইংল্যান্ডকে ফেবারিট হিসেবে গণ্য করা হয়। এদিকে পাকিস্তানের সাথে এক দিনের সিরিজ খেলতে গিয়ে ডান কাধেঁ চোট পাওয়ায় শনিবারের প্রস্তুতি ম্যাচে মাঠে নামবেন না ইংলিশ স্পিনার আদিল রাশিদ। আদিল রশিদের ইনজুরির কারণে ভাগ্যক্রমে দলে সুযোগ পেয়েছেন লিয়াম ড্যসন । তিনি প্রথমবারের মতন ইংল্যান্ডের জার্সিতে খেলার সুযোগ পেলেন।

(ঢাকাটাইমস/২৫ মে/এআই)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত