কার্ডিফে টাইগারদের উষ্ণ অভ্যর্থনা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ মে ২০১৯, ১৭:৪৫ | প্রকাশিত : ২৫ মে ২০১৯, ১৫:৪২

প্রায় এক সপ্তাহ ইংল্যান্ডে অবস্থান করার পর শুক্রবার প্রথমবারের মতো অনুশীলনের জন্য কার্ডিফের ক্যাথেড্রিল স্কুলে যায় বাংলাদেশ ক্রিকেট দল। আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের শিরোপা জয়ের পর অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও তামিম ইকবাল খান বাদে ১৩ জন খেলোয়াড় ইংল্যান্ডে পাড়ি জমায়। ১৭ মে ঐচ্ছিক অনুশীলনে খেলোয়াড়দের প্রফুল্ল থাকতে দেখা যায়।

অনুশীলনের জন্য টাইগাররা ক্যাথেড্রিল স্কুল প্রাঙ্গণে পৌঁছালে স্কুলের বাচ্চারা তাদের উষ্ণ অভ্যর্থনা দেয়। বাচ্চারা তাদের দেখে আনন্দে হৈহুল্লুর শুরু করে দেয়। মাশরাফি সকল অধিনায়কদের সাথে সংবাদ সম্মেলন শেষ করে বৃহস্পতিবার কার্ডিফ পৌঁছান। মাশরাফি ব্যতীত দলের সকল খেলোয়াড়কে অনুশীলনে অংশগ্রহণ করতে দেখা যায়। অভিজ্ঞ এই অধিনায়ককে দলের কোচের সাথে খেলার ছক আঁটতে এবং সাইডলাইনে দলের বাকি সদস্যদের সাথে হাসি তামাশা করতে দেখা যায়।

অন্যদিকে টাইগার ওপেনার তামিম ইকবালকে মুশফিকুর রহিম ও সাব্বির রহমানের সাথে শুরুতেই অনুশীলন করতে দেখা যায়। অল্প সময় পরেই দলের অন্যতম সেরা স্তম্ভ বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে অনুশীলনে যোগ দিতে দেখা যায়।

মাহমুদুল্লাহ রিয়াদ এখন পরর্যন্ত কাঁধের চোট সেরে উঠতে পারেননি। মাহমুদউল্লাহ তার কাঁধের অবস্থানের উন্নতি নিয়ে খুশি নন। দলের ফিজিও এই অলরাউন্ডারকে কাঁধে চামড়ার ফিঁতা দিয়ে বেঁধে রাখার পরামর্শ দিয়েছেন। মিডল অর্ডারে খেলা এই ব্যাটসম্যানের জন্য খুব ক্ষতির সম্মুখীন হওয়া লাগবে না। কিন্তু তার জাদুকরী অফ-স্পিন দলের জন্য ভালো ফলাফল বয়ে আনতে সহযোগী হতে পারে। আশা করা যাচ্ছে দলের দুঃসময়ে জেগে উঠা এই অলরাউন্ডার দ্রুতই কঁধের ব্যথা থেকে সেরে উঠবেন।

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে আগামীকাল (রবিবার) পাকিস্তানের বিপক্ষে ও বুধবার ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। দুইটি ম্যাচই অনুষ্ঠিত হবে কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে। দলের প্রাণভোমরা অধিনায়ক মাশরাফি রিন মর্তুজা মনে করেন, এই দুটি প্রস্তুতি ম্যাচ ২ জুন বিশ্বকাপের মূল পর্বের খেলায় দক্ষিণ আফ্রিকার মোকাবেলায় সহযোগিতা করবে।

(ঢাকাটাইমস/২৫ মে/এআই)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :